একসঙ্গে বেড়ে ওঠা তিন বন্ধুর চিরবিদায়ও একত্রে, দাফন পাশাপাশি

নিহত তিন বন্ধু
নিহত তিন বন্ধু  © সংগৃহীত

নাহিদ বিশ্বাস (১৮), জোবায়ের বিশ্বাস (১৯) এবং হুসাইন সরদার (১৯। এক পাড়ায় বসবাসের কারণে তিনজনের শৈশব-কৈশোর কেটেছে একই সঙ্গে। হয়ে উঠেছিলেন খুবই ভালো বন্ধু। ভাগ্যের নির্মম পরিহাস তিনজন মারাও গেলেন একই সঙ্গে একই সড়ক দুর্ঘটনায়। তাদের দাফনও করা হয়েছে পাশাপাশি।

মঙ্গলবার (১৬ মে) রাত পৌনে ৮টার দিকে ফরিদপুরের মধুখালী উপজেলার বাগাটবাজার বাসস্টান্ড ব্রীজ পার হয়ে শামস আঞ্জুমান মাদ্রসা সাইনবোর্ড এলাকায় ট্রাকের সাথে মোটরসাইকেলের সংঘর্ষ হয়। এতে প্রাণ হারান তিন বন্ধু।

নিহত তিন বন্ধুর বাড়ি উপজেলা বাগাট ইউনিয়নের বাগাট বিশ্বাসপাড়া গ্রামে। এদের মধ্যে মজিবর সরদারের ছেলে হুসাইন সরদার, ইদ্রিস বিশ্বাসের ছেলে নাহিদ বিশ্বাস ও বাদশা বিশ্বাসের ছেলে জোবায়ের বিশ্বাস (২৪)। এর মধ্যে হুসাইন সর্দার এইচএসসি পাশ করে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে অনার্সে ভর্তি হওয়ার কথা ছিল। জোবায়ের বাগাট বাজারে ফ্লেক্সি লোডের ব্যবসা করে এবং নাহিদ বাড়িতে থাকেন।

বাগাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মতিয়ার রহমান খান বলেন, ঢাকা-খুলনা মহাসড়কের বাগাট পশ্চিমপাড়া নবাব আলীর বাড়ির সামনে শামস অঞ্জুমান মাদ্রাসা সাইন বোর্ডের অদূরে অজ্ঞাতনামা ট্রাকে মঙ্গলবার রাত আনুমানিক ৭টা ৪৫ মিনিটে তাদেরকে চাপা দিলে ঘটনাস্থলে তাদের মৃত্যু হয়। তারা তিন বন্ধু কামারখালী ঋষিবটতলা মেলা দেখে রাতে বাড়ি ফিরছিল প্রতিমধ্যে এ দুর্ঘটনায় পতিত হয়।

কানাইপুর হাইওয়ে থানার ওসি এসএম শহিদ ঘটনা নিশ্চিত করে বলেন, ঝড়বৃষ্টির কারণে রাস্তা পিছিল ছিল। একটি গাছের ঢাল ভেঙে পড়ে। সঙ্গে সঙ্গে সামনে একটি ট্রাক তাদেরকে চাপা দেয়। এতে তারা তিন বন্ধু ঘটনাস্থলে মারা যায়। ট্রাকটি জব্দ করা সম্ভব হয়নি।

এদিকে মর্মান্তিক ঘটনায় এলাকায় বাড়িতে বাড়িতে কান্না ও শোকের ছায়া নেমে এসেছে। বুধবার বাদআছর তিন বন্ধুর নামাজে জানাজা বাগাট দাখিল মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়। পরে তাদের তিন বন্ধুর লাশ বাগাট কেন্দ্রীয় গোরস্থানে দাফন করা হয়।