১৬ মে ২০২৩, ১৪:৪০

রাষ্ট্রপতিকে বরণের অপেক্ষা এডওয়ার্ড কলেজের, প্রস্তুত সংবর্ধনা মঞ্চ

রাষ্ট্রপতিকে বরণের অপেক্ষা এডওয়ার্ড কলেজের  © সংগৃহীত

দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন দায়িত্ব গ্রহণের পর প্রথমবারের মতো ৪ দিনের সফরে নিজ জেলা পাবনায় এসেছেন। বীর মুক্তিযোদ্ধা এবং পাবনার এই কৃতী সন্তানের সফর ঘিরে পাবনা শহরসহ পুরো জেলায় উৎসবের আমেজ বিরাজ করছে। রাষ্ট্রপতিকে বরণের অপেক্ষায় এডওয়ার্ড কলেজে চলছে উৎসবের আয়োজন।  

মঙ্গলবার (১৬ মে) সরকারি অ্যাডওয়ার্ড কলেজ মাঠে রাষ্ট্রপতিকে সর্বস্তরের মানুষের অংশগ্রহণে নাগরিক সংবর্ধনার প্রস্ততি নেওয়া হয়েছে। প্রস্তুত সংবর্ধনা মঞ্চও। 

চারদিনের সফরের দ্বিতীয়দিন আজ বেলা সোয়া ১১টায় পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন রাষ্ট্রপতি। তিনি বলেন,  ‘কখনও ভোগের রাজনীতি শিখিনি, ত্যাগের রাজনীতি শিখেছি। তাইতো আজ আল্লাহ আমাকে এই চেয়ারে বসিয়েছেন।’ 

এ সময় রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন প্রেসক্লাবে তার নানা স্মৃতিময় দিনগুলোর কথা তুলে ধরেন। তিনি বলেন, আমি পাবনা প্রেসক্লাবের ২২তম সদস্য, আবার দেশেরও ২২তম রাষ্ট্রপতি। আমি দৈনিক বাংলার বাণীতে জেলা সংবাদদাতা হিসেবে কাজ করেছি। প্রেসক্লাবের খোলা ছাদে বসে সহকর্মীদের সঙ্গে আড্ডা দিয়েছি। এ সময় ছাত্র রাজনীতি করতে গিয়ে জেলে কাটানো দিনগুলোর কথাও মনে করেন রাষ্ট্রপতি।

এদিকে, বিকেলে সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনায় যোগ দেবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

মো. সাহাবুদ্দিন দেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচিত হয়ে প্রথমবারের মতো পাবনা সফরকে ঘিরে পুরো শহরে আলোকসজ্জা করা হয়েছে। পরিষ্কার পরিচ্ছন্ন শহরে পরিণত হয়েছে পাবনা। ব্যানার ফেস্টুনে ভরে গেছে সড়ক-মহাসড়ক। উৎসবের আমেজ বিরাজ করছে সর্বত্র। ব্যানার ফেস্টুনে ভরে গেছে পাবনা শহরের বিভিন্ন অলিগলি।

সফরসূচি অনুযায়ী, ১৭ মে সকালে পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শন ও শহরের বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন। এরপর সার্কিট হাউসে রাত্রি যাপন করে ১৮ মে হেলিকপ্টারে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।