১৫ মে ২০২৩, ০৯:৫৩

প্রশিক্ষণ চলাকালে না ফেরার দেশে বিসিএস কর্মকর্তা রাসেল

৩৮তম বিসিএসের (সাধারণ শিক্ষা) ক্যাডার রাসেল আহমেদ  © সংগৃহীত

কুমিল্লার লাকসামের নওয়াব ফয়জুন্নেছা সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক রাসেল আহমেদ ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ১৯২তম বুনিয়াদি প্রশিক্ষণের অফিস সংযুক্তির অংশ হিসেবে বগুড়া আরডিএ’তে থাকাকালীন গতকাল রোববার (১৪ মে) রাতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন তিনি।

৩৮তম বিসিএসের (সাধারণ শিক্ষা) ক্যাডার ছিলেন রাসেল আহমেদ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০০৭-০৮ শিক্ষাবর্ষের ছাত্র। থাকতেন বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে। ফুলপুর পাইলট হাইস্কুল ও ময়মনসিংহের নাসিরাবাদ কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাস করেন তিনি।

আরো পড়ুন: রুমমেটের বর্ণনায় বিসিএস ক্যাডার রাসেলের মৃত্যুর আগে যা ঘটেছিল 

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের একই বিভাগের বন্ধু এস এম জোবায়ের হোসেন বলেন, রাসেল বগুড়ায় প্রশিক্ষণে থাকা অবস্থায় রোববার রাতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছে। সে খুব হাস্যোজ্জল মানুষ ছিল।

রাসেল আহমেদের সহকর্মী একই কলেজের প্রভাষক এ বিষয়ে ফেসবুকে লিখেছেন, ‘নওয়াব ফয়জুন্নেছা সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ৩৮তম বিসিএসের প্রিয় কলিগ রাসেল আহমেদ গতকাল রাতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন। মনকে কিছুতেই বুঝাতে পারছিনা আপনার এই হঠাৎ চলে যাওয়া। গত পরশুদিনও আপনার সঙ্গে কথা হয়েছিল।’