১২ মে ২০২৩, ০০:০১

নিখোঁজের ১২ দিন পর চার ছাত্রী উদ্ধার

উদ্ধার হওয়া চার ছাত্রী  © সংগৃহীত

পিরোজপুরের মাঠবাড়িয়া থেকে নিখোজঁ হওয়ার ১২ দিনের মাথায় চার ছাত্রীকে উদ্ধার করেছে মঠবাড়িয়া থানার পুলিশ।

বৃহস্পতিবার (১১ মে) সকালে রাজধানী ঢাকার দারুস সালাম এলাকা থেকে ওই চার ছাত্রীকে উদ্ধার করে পুলিশ। এদিন দুপুরে তাদের ঢাকা থেকে মঠবাড়িয়ায় নিয়ে যাওয়া হয়।

উদ্ধার হওয়া ছাত্রীরা হলেন, মঠবাড়িয়া সরকারি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী লিপি আক্তার। সে উপজেলার সবুজনগর গ্রামের গনি মাঝির মেয়ে, একই কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী ও সবুজনগর গ্রামের জাহাঙ্গীর মাঝির মেয়ে আমেনা আক্তার, মঠবাড়িয়া সরকারি হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী ও মঠবাড়িয়া পৌর শহরের ৩নং ওয়ার্ডের বায়েজিদ আহম্মেদের মেয়ে ফারিয়া সিদ্দিকা এবং গুলিসাখালী সগীর মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী ও দক্ষিণ গুলিসাখালী গ্রামের সাহাদাৎ মোল্লার মেয়ে মাহাফুজা আক্তার। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই চার ছাত্রী পরস্পরের ঘনিষ্ঠ। তারা নিজ নিজ প্রতিষ্ঠানের হয়ে বিভিন্ন ক্রিড়া প্রতিযোগিতায় উপজেলা পর্যায় থেকে শুরু করে জেলা, বিভাগ এবং জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করেছেন। গত ৩০ এপ্রিল বাড়ি থেকে স্কুল-কলেজে যাওয়ার কথা বলে বের হন তারা। এরপর থেকে তারা নিখোঁজ ছিলেন। তাদের ব্যবহৃত মোবাইল ফোনগুলো বন্ধ পাওয়া যাচ্ছিল। অনেক খোঁজাখুঁজির পর ছাত্রীদের না পেয়ে তাদের অভিভাবকরা থানায় পৃথক পৃথকভাবে জিডি করেন। পরে অভিযান চালিয়ে রাজধানীর দারুসসালাম এলাকার একটি বাসা থেকে চার ছাত্রীকে উদ্ধার করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান তালুকদার বলেন,   উদ্ধার করা ছাত্রীদের মঠবাড়িয়ায় নিয়ে আসা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদের পর বিস্তারিত জানানো যাবে।