চাকরি নিয়ে হতাশায় ছিলেন ফার্মাসিস্ট ইমতিয়াজ

এ বি ইমতিয়াজ আহমেদ খিলজি
এ বি ইমতিয়াজ আহমেদ খিলজি  © সংগৃহীত

রাজধানীর ধানমন্ডি লেক থেকে এ বি ইমতিয়াজ আহমেদ খিলজি নামে এক ফার্মাসিস্টের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ বলছে, চাকরি ও পারিবারিক বিষয় নিয়ে অশান্তিতে ছিলেন তিনি। এ কারণে আত্মহত্যা করে থাকতে পারেন।

গতকাল সোমবার ইমতিয়াজের লাশ উদ্ধার করে পুলিশ। এরপর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) ধানমন্ডি জোনাল টিম বিষয়টির ছায়া তদন্তে নামে।

এর আগে গত রোববার ভোরে বাসা থেকে হাঁটতে বের হন ইমতিয়াজ। এর পর থেকে তার কোনো খোঁজ মিলছিল না। এ ঘটনায় ধানমন্ডি থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করে ইমতিয়াজের পরিবার। পরে ধানমন্ডি লেক থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

ডিবির একটি সূত্র জানিয়েছে, নিয়মিত চাকরির মেয়াদ শেষ হওয়ার পর অর্ধেক বেতনে চুক্তিভিত্তিক কাজ করছিলেন ইমতিয়াজ। সেই চুক্তির মেয়াদও ছিল শেষের পথে ছিল। এ নিয়ে বেশ দুশ্চিন্তায় ছিলেন তিনি। আবার দ্বিতীয় বিয়ে নিয়ে ছিল পারিবারিক অশান্তি। এসব কারণে মানসিক বিপর্যয় থেকে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন।

তদন্ত সংশ্লিষ্ট একটি সূত্র গণমাধ্যমকে জানিয়েছে, ইমতিয়াজ প্রতিদিন সকালে ধানমন্ডি লেকে হাঁটতে যেতেন। সেখানে তার সঙ্গে এক নারীর পরিচয় হয়। দু'জনের ঘনিষ্ঠতা গড়ে উঠলে ২০২১ সালে তারা গোপনে বিয়ে করেন। একসময় তা প্রকাশ পেলে তার পারিবারিক জীবনে বড় ধরণের অশান্তি শুরু হয়। সব মিলিয়ে মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন তিনি।

ধানমন্ডি থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে এ ঘটনাকে আত্মহত্যা বলে ধারণা করলেও ময়নাতদন্ত প্রতিবেদন পেলে তা নিশ্চিত হওয়া যাবে। এর পাশাপাশি নিয়মমাফিক তদন্ত চালিয়ে যাচ্ছে পুলিশ।


সর্বশেষ সংবাদ