০৯ মে ২০২৩, ১৮:৫০

উত্তর সিটির আরবান ল্যান্ডস্কেপ কমিটির সদস্য হলেন বুশরা

বুশরা আফরিন  © ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি করপোরেশনের আরবান ল্যান্ডস্কেপ ব্যবস্থাপনা সংক্রান্ত টেকনিক্যাল কমিটির সদস্য হয়েছেন ডিএনসিসিতে সদ্য নিয়োগ পাওয়া 'চিফ হিট অফিসার' বুশরা আফরিন।

মঙ্গলবার (৯ এপ্রিল) ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক স্বাক্ষরিত এক অফিস আদেশ জারির মাধ্যমে এই কমিটি গঠন করা হয়।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ২১ সদস্য বিশিষ্ট কমিটির আহ্বায়ক করা হয়েছে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তাকে। সদস্য সচিব করা হয়েছে করপোরেশনের প্রধান নগর পরিকল্পনাবিদকে। 

কমিটির অন্য সদস্যরা হলেন- ডিএনসিসির ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হুমায়ুন রশিদ, ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাসুম গনি, ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কমলা রানী মুক্তা, ডিএনসিসির প্রধান প্রকৌশলী, প্রধান সম্পত্তি কর্মকর্তা, পরিবেশ, জলবায়ু ও দুর্যোগ ব্যবস্থাপনা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী, বছরব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি উন্নয়ন প্রকল্পের পরিচালক ড. মো. মেহেদী মাসুদ, স্থপতি ইকবাল হাবিব, বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্সের সভাপতি, ইনস্টিটিউট অব আর্কিটেক্টসের সভাপতি, অ্যাড্রিয়েন আট রকফেলার ফাউন্ডেশন রেজিলিয়েন্স সেন্টারের চিফ হিট অফিসার বুশরা আফরিন, সিইউএসের স্থপতি সালমা এ শফি, গ্রীন সেভারস আহসান রনি।

এছাড়া বোট্যানিষ্টির নাজনীন আকতার, ল্যান্ডস্কেপ আর্কিটেক্টের আহমাদ আল মোহায়মীন, বোট্যানিষ্টের পারভীন সুলতানা, ফার্মিং লাইফ বিডি লিমিটেডের রকিবুল আমিন, ইউএনডিপির মারুফ হোসেন এবং পরিবেশ বাঁচাও আন্দোলনের আবু নাসের খান।