ঘুরতে বেরিয়ে প্রাণ গেল কলেজছাত্রের

জাহিন
জাহিন  © সংগৃহীত

বাবাকে বলে ব্রহ্মপুত্র নদের পাড়ে ঘুরতে গিয়েছিলেন কলেজছাত্র জাহিন (১৭)। কিন্তু এরপর আর বাড়ি ফেরা হয়নি তাঁর। ঘটনার প্রায় ১৮ ঘণ্টা পর নদে ভেসে ওঠে জাহিনের মরদেহ।

ঘটনাটি ঘটেছে ময়মনসিংহে। নগরীর জেলখানা গুদারাঘাট এলাকা থেকে বৃহস্পতিবার (৪ মে) সকালে ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়। নিহত জাহিন নগরীর চরপাড়া নয়াপাড়া এলাকার রুহুল আমিনের ছেলে। সে ময়মনসিংহ নটরডেম কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিল।

পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, বুধবার দুপুরে জাহিন তার বাবা রুহুল আমিনের সঙ্গে ভর্তির ট্রান্সফার সংক্রান্ত কাজে নগরীর কাঠগোলা বাজারের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে যান। সেখান থেকে জাহিন তার বাবাকে বলে ব্রহ্মপুত্র নদে ঘুরতে যায়। কিন্তু দেড় থেকে দুই ঘণ্টা পেরিয়ে গেলেও ছেলে ফিরে না আসায়। তাকে কল করলেও সে ফোন রিসিভ করছিল না।

আরো পড়ুন: অস্ট্রেলিয়ার ডারউইনে মৃত্যুর সাথে লড়ছেন বাংলাদেশি শিক্ষার্থী

এ অবস্থায় বাবা রুহুল আমিন জাহিনের মা মাসুদা সুলতানা লিলিকে ছেলে নিখোঁজের বিষয়টি জানালে তিনি জাহিনের ফোনে কল করতে থাকেন। একপর্যায়ে নদের পাড়ে কাজ করা বালু শ্রমিক ফোন রিসিভ করে জানান, তিনি মোবাইলফোনটি ব্রহ্মপুত্র নদের পাড়ে কুড়িয়ে পেয়েছেন। পরে জাহিনের পরিবারের লোকজন নদের পাড়ে এসে জাহিনের ব্যবহৃত জুতা ও চশমা খুঁজে পায়।

বিষয়টি পুলিশ ও ফায়ার সার্ভিসে জানালে তারা ঘটনাস্থলে এসে কাজ শুরু করেন। কিন্তু ফায়ার সার্ভিসের ডুবুরি দল বিকেল ৫টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত অভিযান চালিয়েও জাহিনকে খুঁজে না পেয়ে উদ্ধার অভিযান স্থগিত করেন এবং পরদিন আবারও খোঁজা হবে বলে জানান। পরে বৃহস্পতিবার সকাল ৭টার দিকে ব্রহ্মপুত্র নদে জাহিনের মরদেহ ভেসে ওঠে। 

এ বিষয়ে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ জানান, নিহতের স্বজনদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে।


সর্বশেষ সংবাদ