০১ মে ২০২৩, ২২:৩৮

টেবিল বাজিয়েই গান গাওয়া ভাইরাল কিশোর শিল্পী সুমন আর নেই

কিশোর শিল্পী সুমন শেখ  © ফাইল ছবি

ঢোল বা তবলা নয়, হাতে কয়েন নিয়ে টেবিল বাজিয়েই গানের তাল তুলত কিশোর শিল্পী সুমন শেখ। পল্লী বাঙলার জনপ্রিয় জারি, সারি, মুর্শিদী আর বাউল গান গেয়ে শত শত দর্শক-শ্রোতাকে মাতিয়ে রাখতেন ১৬ বছর বয়সী সুমন।

গান গেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এই কিশোর শিল্পীর আকস্মিক মৃত্যু হয়েছে। আজ সোমবার (১ মে) বিকেল সাড়ে ৩টার দিকে হঠাৎ খিঁচুনি উঠলে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

সুমন শেখ সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়নের খোকশাবাড়ি গ্রামের আল আমিন শেখের ছেলে। সে ছোটবেলা থেকেই অসুস্থ ছিল বলে জানা গেছে। 

খোকশাবাড়ি ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. সিরাজুল ইসলাম বলেন, সুমন কিছুদিন হলো একই উপজেলার পার্শ্ববর্তী বাগবাটি ইউনিয়নের বাশরগাঁতি গ্রামে মামার বাড়িতে থাকতো। আজ দুপুর সাড়ে ৩টার দিকে সে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তার পরিবারের লোকজন তাকে নিয়ে হাসপাতালে যাওয়ার পথেই তার মৃত্যু হয়। 

তিনি আরও বলেন, সুমন শেখ ছোটবেলায় একবার গাছ থেকে পড়ে গিয়েছিল। তখন থেকেই তার কিছু সমস্যা ছিল। মাঝে মাঝে খিঁচুনি উঠতো। সে এই কারণে বয়সের তুলনায় শারীরিকভাবে বাড়েনি। তার পরিবারও সেভাবে চিকিৎসা করাতে পারেনি।

সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. শামীমুল ইসলাম বলেন, হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে।