৩০ এপ্রিল ২০২৩, ২১:৩১

ক্লাসে ঠিকমতো না পড়ালে শিক্ষকের বেতন বন্ধ: ফরিদপুরের ডিসি

  © সংগৃহীত

ক্লাসে ঠিকমতো না পড়ানোর কোনো অভিযোগ প্রমাণিত হলে সেই শিক্ষকের বেতন বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল আহসান তালুকদার। সেই সঙ্গে পরীক্ষায় কোনো শিক্ষার্থী অকৃতকার্য হলে শিক্ষককেই দায় নিতে হবে বলেও সতর্ক করেছেন তিনি।

আজ রবিবার বিকেলে ফরিদপুরের নগরকান্দার পোড়াদিয়া সৈয়দ আলী খান উচ্চবিদ্যালয় মাঠে উপজেলার শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ডিসি এ কথা বলেন। 

ডিসি কামরুল আহসান বলেন, পরীক্ষায় একজন ছাত্র যদি ফেল করে তাহলে এর দায়দায়িত্ব ওই বিদ্যালয়ের শিক্ষককে নিতে হবে। আর যদি কোনো শিক্ষক ক্লাসে শিক্ষার্থীদের ঠিকমতো পড়ালেখা না করান, আর এর সত্যতা পেলে, ওই শিক্ষকের বেতন বন্ধ করে দেওয়া হবে।

ডিসি এ সময় অভিভাবকদের উদ্দেশে বলেন, সন্তানদের লেখাপড়া করানোর দায়িত্ব আপনার। আর অর্থ দেবে সরকার।’ ডিসি আরও বলেন, ‘ফরিদপুর জেলায় যেন একটি শিক্ষার্থীরও টাকার অভাবে পড়ালেখা বন্ধ না হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মঈনুল হকের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার, সহকারী কমিশনার (ভূমি) সোনিয়া হোসেন জিসান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান চুন্নু শেখ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল কবির, কাইচাইল ইউপি চেয়ারম্যান মোস্তফা হোসেন খান প্রমুখ।