দেশে ঈদ আনন্দ নেই: মির্জা ফখরুল

  © সংগৃহীত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে নীরব দুর্ভিক্ষ চলছে। জনগণের মধ্যে ঈদ আনন্দ নেই। গণমাধ্যমকে ব্যবহার করে এই সরকার দেশ ভাল আছে বলে প্রচারের চেষ্টা করছে। শনিবার (২২ এপ্রিল) পবিত্র ঈদুল ফিতরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।  

মাজার জিয়ারতে দলের স্থায়ী কমিটির সদস্যসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উপস্থিত ছিলেন। এ সময় জিয়ার ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

মির্জা ফখরুল বলেন, আজ আমরা ঈদের নামাজ আদায় করেছি। দেশের ধর্ম প্রিয় মুসলমানরাও আজ ঈদের নামাজ পড়েছেন, তারা পরস্পরের সঙ্গে মোলাকাত করেই ঈদ মোবারক এর শুভেচ্ছা বিনিময় করেছেন। কিন্তু অত্যন্ত দুঃখজনক বিষয় হলো, এবারের ঈদ ছিল আমাদের জন্য বেদনাদায়ক ও কষ্টকর। কারণ দলীয়ভাবে আমাদের অনেক নেতাকর্মী কারাগারে আছেন তারা তাদের পরিবারের সঙ্গে ঈদের আনন্দ শরিক হতে পারেনি।  

তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির (চাল, ডাল, তেল, লবণ) কারণে অনেকে ঈদের প্রয়োজনীয় পণ্য কিনতে পারেননি। এমনকি এবার ঈদের বাজারও ছিল ঊর্ধ্বমুখী। মানুষের ক্রয়ক্ষমতা একেবারেই কমে গেছে। আজ সত্যিকার অর্থেই দেশের মানুষের প্রস্তুতি ভালো নেই। নীরব দুর্ভিক্ষ চলছে। অর্থনৈতিকভাবে দেশের জনগণ খুব খারাপ অবস্থায় রয়েছে। আগামীতে এ দেশের অর্থনীতি আরও ভয়াবহ পরিস্থিতিতে যাবে বলে অর্থনীতিবিদরা ধারণা করছেন। 

তিনি আরও বলেন, আমরা দোয়া করেছি বাংলাদেশ যেন গণতন্ত্র ফিরে পায়। আমাদের নেতা-কর্মীরা যাতে সাহস নিয়ে এই গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন সংগ্রামে অংশ নিতে করতে পারে, জনমানুষ উজ্জীবিত হয়ে যেন এই দেশের গণতন্ত্রকে ফিরিয়ে আনতে পারে, সেজন্য আমরা দোয়া চেয়েছি। এই সরকারের পদত্যাগই একমাত্র সমাধান। 


সর্বশেষ সংবাদ