সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক

সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক
সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক  © সংগৃহীত

পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা এবং পবিত্র ঈদুল ফিতরের দিন নির্ধারণে সন্ধ্যায় বৈঠকে বসছে জাতীয় চাঁদ দেখা কমিটি। ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের সভাপতিত্বে ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মুকাররম সভাকক্ষে এই বৈঠক হবে। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দেশের আকাশে কোথাও পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে তা নিম্নোক্ত টেলিফোন ও ফ্যাক্স নম্বরে অথবা জেলা প্রশাসক অথবা উপজেলা নির্বাহী অফিসারকে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে। টেলিফোন নম্বর : ০২-২২৩৩৮১৭২৫, ০২-৪১০৫০৯১২, ০২-৪১০৫০৯১৬ ও ০২-৪১০৫০৯১৭।

সৌদি আরবে আজ ঈদ। দেশটির ২০ হাজার ৭১৪টি মসজিদে হচ্ছে ঈদের জামাতের। আর তা নির্বিঘ্নে বাড়তি কর্মী মোতায়েন করেছে সৌদি সরকার।

এ ছাড়াও ঈদ উদযাপন চলছে কুয়েত, কাতার, বাহরাইন, সংযুক্ত আব আমিরাতে। মধ্যপ্রাচ্য ছাড়াও তুরস্ক, আফগানিস্তান, ইতালি, ফ্রান্স, যুক্তরাজ্য, স্পেনেও আজ ঈদ।

বৃহস্পতিবার শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় ওমান, ইরানে ২২ এপ্রিল ঈদ উদযাপিত হবে। অন্যান্য বার সৌদি আরবের সাথে মিল রেখে ইন্দোনেশিয়া-ফিলিপাইনে ঈদ হলেও, এবার তার ব্যতিক্রম। ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কাসহ এশিয়ার অন্যান্য দেশের মতোই সেখানে ঈদ হতে পারে শনিবার।


সর্বশেষ সংবাদ