৩ কলেজ ছাত্রদের সংঘর্ষের ঘটনায় মামলার প্রতিবেদন ২৪ মে

  © টিডিসি ফটো

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় ঢাকা কলেজ, ধানমন্ডি আইডিয়াল কলেজ ও ঢাকা সিটি কলেজের ছাত্রদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা মামলার প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৪ মে দিন ধার্য করেছেন আদালত। আদালতের নিউমার্কেট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক শরীফ সাফায়েত বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার (১২ এপ্রিল) মামলার প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করতে না পারায় ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত প্রতিবেদন দাখিলের নতুন এদিন ধার্য করেন।

জানা গেছে, এই মামলায় অজ্ঞাতনামা ৫০০/৬০০ জন ছাত্র নামধারী দুষ্কৃতকারীদের আসামি করে মামলা করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, গত ৫ মার্চ  দুপুর ১টা থেকে আড়াইটা পর্যন্ত ঢাকা কলেজ, আইডিয়াল কলেজ ও সিটি কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। উত্তেজিত ছাত্ররা তখন পুলিশের ওপর চড়াও হয়ে ইট পাটকেল নিক্ষেপ করে এবং রাস্তায় থাকা গাড়িতে আগুন দেওয়ার চেষ্টা করে। তাদের উপর্যুপরি হামলায় সাতজন পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় পরদিন ৬ মার্চ নিউমার্কেট থানার উপ-পরিদর্শক হোসাইন মোহাম্মদ আরাফাত বাদী হয়ে এ মামলা করেন।

মূলত, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় তিন কলজের শিক্ষার্থীদের এই সংঘর্ষ হয়। দুই ঘণ্টারও বেশি সময় এ সংঘর্ষ চলে। পরে পুলিশ টিয়ার গ্যাস ছুড়লে ছত্রভঙ্গ হয়ে যায় শিক্ষার্থীদের। তারা স্ব স্ব কলেজ ক্যাম্পাসে ফিরে গেলে থেমে যায় তিন কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ।


সর্বশেষ সংবাদ