শপথ গ্রহণের মাধ্যমে অ্যাসেব কেন্দ্রীয় কমিটির দায়িত্ব গ্রহণ

শপথ গ্রহণ অনুষ্ঠান
শপথ গ্রহণ অনুষ্ঠান  © টিডিসি ফটো

নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে বাংলাদেশ কোচিং পরিচালকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব শ্যাডো এডুকেশন বাংলাদেশ (অ্যাসেব) কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ৩৫ জন নির্বাচিত কেন্দ্রীয় কমিটির সদস্য শপথ গ্রহণের মধ্য দিয়ে সঠিক সৎ ও নিষ্ঠার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালনে সকলে অঙ্গীকারবদ্ধ হন।

শনিবার (১১ মার্চ) দুপুরে রাজধানীর ধানমন্ডির একটি রেস্টুরেন্টে এই শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। এর আগে গত ২৫ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাসেব এর স্থায়ী কমিটির সদস্য মো. মাহবুবুর রহমান। অন্য দুই নির্বাচন কমিশনার হলেন- অ্যাসেব এর স্থায়ী কমিটির সদস্য এস এম সাদীকুর রহমান ও মো. রেজাউল করিম।

কেন্দ্রীয় কমিটিতে দায়িত্ব প্রাপ্তরা হলেন- সভাপতি  মো. আকমল হোসেন, সিনিয়র সহ সভাপতি তাছলিমা আক্তার; সহ সভাপতি মো. মাঈন উদ্দীন চৌধুরী; এ কে এম মাহবুব উল্লাহ কবির, মো. হাবিবুর রহমান; সাধারণ সম্পাদক তামিমা এম মিতুয়া; যুগ্ম সাধারণ সম্পাদক মুহা. মুরতাজা আমান, রেজাউল করিম রেজা; সাংগঠনিক সম্পাদক মো. খাইরুজ্জামান (পিন্টু), সহ-সাংগঠনিক সম্পাদক  মো. কামরুল হাসান; অর্থ সম্পাদক মো. আল মামুন; সহ-অর্থ সম্পাদক  রিজওয়ান আলী; দপ্তর সম্পাদক মো. শাহজাহান; সহ-দপ্তর সম্পাদক হিসেবে মো. রেজওয়ান মিয়া, মো. মনির হোসেন, মনোয়ার হোসেন; প্রচার সম্পাদক  রমজান আলী; সহ-প্রচার সম্পাদক  মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, আবদুল্লাহ্ আল মামুন; আইন সম্পাদক মো. মাহফুজ উল্যাহ; সহ-আইন সম্পাদক মো. আমির হোসেন (রুমন); শিক্ষা, গবেষণা ও প্রকাশনা সম্পাদক রাসেল রায়হান; সহ গবেষণা ও প্রকাশনা সম্পাদক মারুফা হাকিম ও মো. আবু সালেহ (মানিক), সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. হাফিজুর রহমান, সহ- সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মীর আব্দুল্লাহ আল মাহবুব উল্লাস; ক্রীড়া সম্পাদক কাওসার হামিদ (সুমন) এবং সহ ক্রীড়া সম্পাদক জুয়েল খান। 

এছাড়াও কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন মো. নোমান শিকদার (আপন), মো. তরিকুল ইসলাম সৈকত, মোহাম্মদ কাশিফ ইকবাল, মো. আশরাফুল আলম, মো. মোর্শেদ আলম, মো. সাইফুল ইসলাম খন্দকার, মো. সিদ্দিক আলী।

উল্লেখ্য, বাংলাদেশের কোচিং পরিচালকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব শ্যাডো এডুকেশন বাংলাদেশ (অ্যাসেব)। সারা দেশের প্রায় দেড় হাজার প্রতিষ্ঠান এই সংগঠনের সদস্য। প্রায় ২০ লাখ শিক্ষার্থী এই ছায়া শিক্ষা প্রতিষ্ঠানে সহায়ক শিক্ষা নিয়ে থাকে। লক্ষাধিক গরীব ও মেধাবী শিক্ষার্থীকে আর্থিক সহায়তা করে থাকে এই প্রতিষ্ঠানগুলো।


সর্বশেষ সংবাদ