১১ মার্চ ২০২৩, ০৯:২২

দুপুরে ময়মনসিংহ পৌঁছাবেন প্রধানমন্ত্রী, উদ্বোধন করবেন ৭৩ প্রকল্প

প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © সংগৃহীত

আজ শনিবার (১১ মার্চ) ময়মনসিংহ সফরে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ময়মনসিংহে প্রধানমন্ত্রী ৭৩টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন, পাশাপাশি ৩০টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। 

শুক্রবার (১০ মার্চ) দুপুরে ময়মনসিংহের জেলা প্রশাসক মো. মোস্তাফিজার রহমান গণমাধ্যমকে এসকল তথ্য জানান। তিনি জানান, শনিবার দুপুর ১টায় প্রধানমন্ত্রী হেলিকপ্টারযোগে ময়মনসিংহ স্টেডিয়াম মাঠে অবতরণ করবেন। সেখান থেকে সার্কিট হাউজে এসে বিশ্রাম নেওয়ার পর প্রধানমন্ত্রী ৭৩টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং ৩০টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এ সময় মন্ত্রী, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং স্থানীয় ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আওয়ামী লীগ নেতারা উপস্থিত থাকবেন।

আরও পড়ুন: গেমে সময় পার প্রাথমিকের ৯২% শিক্ষার্থীর, মাধ্যমিকের ৮১%

উদ্বোধনের অপেক্ষায় থাকা উন্নয়ন প্রকল্পুলোর মধ্যে রয়েছে ময়মনসিংহের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন জায়গায় ছবির ভিত্তিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল, ময়মনসিংহ সদরের চর সিরতায় ৫০ শয্যা বিশিষ্ট ডা. মুশফিকুর রহমান শুভ মেমোরিয়াল ইসলামিক মিশন হাসপাতাল, ময়মনসিংহ জেলায় ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজী, ময়মনসিংহ জেলার গফরগাঁওয়ের চরআলগী ইউনিয়নকে ব্রহ্মপুত্রের ভাঙ্গন থেকে রক্ষার্থে ভেরি বাঁধ নির্মাণ, ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় গোরবাকুড়া-কড়ইতলী স্থলবন্দর, জেলা আইনজীবী সমিতির মূলভবন শহীদ এ্যাডভোকেট নজরুল ইসলাম ভবন ও  বেগম ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ উদ্বোধন। 

এছাড়াও কর্মসূচির মধ্যে রয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে দেশরত্ন শেখ হাসিনা হল নির্মাণ, শেখ রেহানা হল নির্মাণ, রোজী জামাল হল নির্মাণ, সরকারী আনন্দ মোহন কলেজে ৫০০ শয্যা বিশিষ্ট ৫ তলা ছাত্র হোস্টেল নির্মাণ, বিদ্যুত বিতরণ ব্যবস্থার উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন। 

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালের ২ নভেম্বর ময়মনসিংহ এসেছিলেন। পাঁচবছর পর আবার আজ শনিবার তিনি ময়মনসিংহ যাবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই আগমন উপলক্ষে সকল আয়োজন ও প্রস্তুতি সম্পন্ন করেছে আওয়ামী লীগ ও স্থানীয় প্রশাসন। নেয়া হয়েছে নিচ্ছিদ্র নিরাপত্তামূলক ব্যবস্থা।