ত্বকী হত্যার ১০ বছর

বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার প্রত্যয়

সোমবার সকালে ত্বকীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়
সোমবার সকালে ত্বকীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়  © সংগৃহীত

নারায়ণগঞ্জের কিশোর তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার বিচার না হওয়া পর্যন্ত রাজপথে আন্দোলন চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

ত্বকীর দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সোমবার (৬ মার্চ) সকালে বন্দর উপজেলার মোল্লাবাড়ি এলাকায় ত্বকীর কবরে শ্রদ্ধা নিবেদনকালে এই প্রত্যয় করা হয়। এসময় ত্বকীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি ত্বকীর আত্মার মাগফিরাত কামনা করে সূরা ফাতেহা পাঠ ও দোয়া করা হয়।

শ্রদ্ধা নিবেদনকালে উপস্থিত বিভিন্ন সংগঠনের নেতারা ’খুনিরা যতই প্রভাবশালী হোক না কেন এই হত্যার বিচার একদিন হবে’ উল্লেখ করে বিচার না হওয়া পর্যন্ত রাজপথে আন্দোলন চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

আরও পড়ুন: হার্ভাড বিশ্ববিদ্যালয়ে চান্স পেলেন জাবি শিক্ষার্থী শরীফ

নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায় বলেন, এই হত্যাকাণ্ডের এক দশক পেরিয়ে গেলেও আসামিদের বিচারের কাঠগড়ায় দাঁড় করানো যায়নি। কিন্তু আমরা এই হত্যার বিচারের দাবি জারি রাখব। কারণ আমরা সেদিন ত্বকীর লাশ ছুঁয়ে প্রতিজ্ঞা করেছিলাম, বিচার না পাওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরব না।

এসময় নিহত ত্বকীর পিতা ও সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি, সদস্যসচিব হালিম আজাদ, যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান মাসুম, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর পক্ষে তার ছোটভাই মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী রেজা, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শাহীন মাহমুদ, সমমনার সভাপতি দুলাল সাহা, গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী তরিকুল সুজন, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর জেলা সভাপতি ধীমান সাহা জুয়েল, বাসদ নেতা আবু নাঈম বিপ্লব প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: ৬ দিনেও কার্যকর হয়নি কৃষ্ণকে মারধরকারীদের ছাত্রত্ব বাতিলের সুপারিশ

প্রসঙ্গত, এক দশক সময় ধরে ত্বকী হত্যা মামলার অভিযোগপত্র আদালতে জমা দিতে পারেনি তদন্তকারী সংস্থা র‌্যাব। ফলে বিচারকাজ শুরু হয়নি। ত্বকী হত্যার ঘটনায় প্রভাবশালী ওসমান পরিবারের লোকজনের নাম আসায় বিচারকাজ বন্ধ আছে বলে অভিযোগ ত্বকীর পরিবারের।


সর্বশেষ সংবাদ