০৩ মার্চ ২০২৩, ০০:২৩

পরীক্ষা শেষে ঘুরতে গিয়ে ছাত্রীর মৃত্যু

সায়িদা তানজিম রশনি  © ফাইল ছবি

সুনামগঞ্জে সেতু থেকে পড়ে সায়িদা তানজিম রশনি নামে এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। সে সরকারি এস সি বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী।

বৃহস্পতিবার (২ মার্চ) দুপুরে সুনামগঞ্জ সদর উপজেলার আব্দুজ জহুর সেতুতে এই ঘটনা ঘটে। 

পুলিশ ও বিদ্যালয়ের শিক্ষকদের কাছ থেকে জানা যায়, বৃহস্পতিবার সকালে বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার মডেল টেস্ট দিয়ে বের হয় তানজীম। পরে তার বান্ধবী খাদিজাকে নিয়ে সেতুতে ঘুরতে যায়। এক পর্যায়ে বান্ধবীর হাত ধরে রেলিংয়ে উঠে বসার সময় সেতু থেকে পড়ে যায়। পরে তার বন্ধবী চিৎকার শুরু করলে এক ব্যক্তি এসে ৯৯৯-এ ফোন দিয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে দেড় ঘণ্টা অভিযান চালিয়ে সুরমা নদী থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা তার মরদেহ উদ্ধার করে।

সাদিয়ার বান্ধবী খাদিজা আক্তার ইমা বলে, আজ আমাদের গার্হস্থ্য বিজ্ঞান পরীক্ষা ছিল। পরীক্ষা শেষ করে আমরা সেতুতে ঘুরতে যাই। হঠাৎ করে তানজিম সেতুর রেলিংয়ে উঠে। আমি তার হাত ধরে রাখি। একপর্যায়ে আমাকে হাত ছাড়তে বলে। আমি হাত ছাড়লেই সে নদীতে পড়ে যায়।

সুনামগঞ্জ সদর ফায়ার স্টেশনের কর্মকর্তা নিউটন দাশ বলেন, দুপুর দেড়টার দিকে আমাদের কাছে জাতীয় সেবা কেন্দ্র থেকে ফোনে খবর দেওয়া হয়। আমরা সঙ্গে সঙ্গে গিয়ে উদ্ধার অভিযান পরিচালনা করি। দেড় ঘণ্টার অভিযান শেষে নিহতের মরদেহ উদ্ধার করি।

সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন বলেন, আব্দুজ জহুর সেতু থেকে পড়ে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। মরদেহ উদ্ধার করে সুরতহালের জন্য হাসপাতালে নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।