শেখ হাসিনার নামে সেতু করছেন ব্যারিস্টার সুমন

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন
ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন  © সংগৃহীত

সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন নিজস্ব অর্থায়নে একটি সেতু তৈরির কাজ শুরু করেছেন। হবিগঞ্জে মাধবপুরের শাহজাহানপুর ইউনিয়নের সুরমা চা বাগানের শ্রমিক ও স্থানীয়দের জন্য এই সেতুটি নির্মাণ করছেন। কাজ শেষ হলে প্রধানমন্ত্রীকে সেতুটি উৎসর্গ করে এর নামও দেবেন ‘শেখ হাসিনা সেতু’। এই সেতুর দৈর্ঘ্য হবে ১৬০ ফুট। নির্মাণে ব্যয় হবে প্রায় ১৬ লাখ টাকা। তার নিজস্ব অর্থায়নে বানানো ৪৩তম সেতু এটি।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে সেতুর কাজের শুরুতে ফেসবুক লাইভে আসেন ব্যারিস্টার সুমন। 

তিনি বলেন, ‘নির্মাণকাজ দ্রুত হচ্ছে। সবচেয়ে আনন্দের বিষয় হচ্ছে দীর্ঘ এ সেতুটি চা-শ্রমিকদের ভালোবাসা ও বিশ্বাসের ঠিকানা।’ আগামী এক মাসের মধ্যে সেতুর কাজ শেষ হতে পারে বলে আশা করছেন তিনি।

ব্যারিস্টার সুমন বলেন, ‘পদ্মা সেতু নির্মাণ করে দেশের দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্য বদলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চট্টগ্রামে টানেল তৈরি করে আরও দৃষ্টান্ত স্থাপন করছেন। এ কারণে মাধবপুরের সেতুটি উনার (শেখ হাসিনা) নামে উৎসর্গ করতে চাই।’

আরও পড়ুন: ইবির ফুলপরীকে আজ ডেকেছে ছাত্রলীগ, জবাবে যা বললেন

উল্লেখ্য, ১০০ সেতু তৈরির লক্ষে কাজ করছেন আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এর আগে হবিগঞ্জের বিভিন্ন এলাকায় ৪২টি সেতু নির্মাণ করেছেন ব্যারিস্টার সুমন। সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে তিনি এসব সেতু নির্মাণ করেছেন।


সর্বশেষ সংবাদ