১৯ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৫৪

মেট্রোর তারে ঘুড়ি, সিঙ্গেল লাইনে চলছে ট্রেন

সিঙ্গেল লাইনে চলছে ট্রেন  © সংগৃহীত

মেট্রোরেল এমআরটি লাইন-৬ এর উত্তরা থেকে আগারগাঁওয়ে এ ঘুড়ি আটকে যাওয়ার ঘটনা ঘটেছে। এর ফলে সিঙ্গেল লাইনে চলছে উভয়পথের মেট্রো ট্রেন। মেট্রোর তারে ঘুড়ি আটকে যাওয়ায় আজ সিঙ্গেল লাইনে ট্রেন চলাচল করছে। 

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকালে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) পরিচালক (অপারেশন এন্ড মেইনটেনেন্স) নাসির উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন ।

তিনি বলেন, ডাউন লাইনে ঘুড়ি আটকে গেছে। সেখানে আমাদের লোক ঘুরি সরানোর কাজ করছে। এটা ছাড়ানো ছাড়া তো আর ওই লাইনে ট্রেন পরিচালনা সম্ভব হবে না। শেষ রাতের দিকে বা সকালে এই ঘটনা ঘটতে পারে। আমরা আপাতত আপ লাইন (আগারগাঁও থেকে উত্তরা) দিয়ে উভয়পথের মেট্রো ট্রেন পরিচালনা করছি। কোনো অসুবিধা হচ্ছে না।

আরও পড়ুন: ‘আমি কোনো অন্যায় করিনি, ছবি প্রকাশ করতে পারেন’

২০২২ সালের ২৯ ডিসেম্বর দেশের প্রথম মেট্রোরেল বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করে। চালুর ২ দিন পর ৩১ ডিসেম্বর মেট্রোরেলের ইলেকট্রিক তার এবং রেল লাইনের উপরে ফানুস পড়ার ঘটনা ঘটে। এ কারণে ২০২৩ সালের ১ জানুয়ারি মেট্রোরেল চলতে প্রায় ২ ঘণ্টা বিলম্ব হয়। যে কারণে মেট্রোরেল তথা সরকারের আর্থিক লোকসান সাধিত হয়। এ ছাড়াও মেট্রোরেলের বড় ক্ষয়-ক্ষতির সম্ভাবনা ছিল।