এমপিওভুক্ত প্রতিষ্ঠানের জবাবদিহি নিশ্চিতে নীতিমালা 

এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের আর্থিক স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে নীতিমালা করছে সরকার। শিক্ষা মন্ত্রণালয় ইতোমধ্যে একটি খসড়া নীতিমালা তৈরি করেছে। নীতিমালাটি চূড়ান্ত করতে বুধবার (১৫ ফেব্রুয়ারি) কর্মশালা করা হবে।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কর্মশালাটি অনুষ্ঠিত হবে। 

শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক, বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস), বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ), ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের পরিচালক, আর্মি হেড কোয়ার্টারের জেনারেল সার্ভিস ব্রাঞ্চের পরিচালক (শিক্ষা),মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের ঢাকা অঞ্চলের পরিচালককে কর্মশালায় অংশ নিতে বলা হয়েছে।

এছাড়া, রাজউক উত্তরা মডেল কলেজের অধ্যক্ষ, ঢাকা জেলা প্রশাসক, সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ, মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ গভর্নিং বডির সদস্য, সেগুনবাগিচা হাই স্কুলের গভর্নিং বডির সদস্য, নওয়াব হাবিবুল্লাহ্ মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ, শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের অধ্যক্ষ, মাদ্রাসা শিক্ষা অধিদফতরের উপপরিচালক (প্রশাসন), ঢাকা জেলা শিক্ষা অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এবং শিক্ষক নেতাসহ মোট ৪৮ জন কর্মশালায় অংশ নেওয়ার কথা রয়েছে।          


সর্বশেষ সংবাদ