মেট্রোরেলের উত্তরা সেন্টার স্টেশন খুলবে ১৮ ফেব্রুয়ারি

মেট্রোরেলের উত্তরা সেন্টার স্টেশন খুলবে ১৮ ফেব্রুয়ারি
মেট্রোরেলের উত্তরা সেন্টার স্টেশন খুলবে ১৮ ফেব্রুয়ারি  © সংগৃহীত

ঢাকায় চালু হচ্ছে আরো একটি মেট্রোরেলের স্টেশন। আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে উত্তরা সেন্টার স্টেশনটিতে যাত্রীরা উঠানামা করতে পারবেন। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) ডিএমটিসিএল সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএমটিসিএল সূত্রে জানা গেছে, পর্যায়ক্রমে উত্তরা সাউথ, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া ও শেওড়াপাড়া স্টেশন সাধারণ যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে।

গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরের দিন ২৯ ডিসেম্বর থেকে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করে মেট্রোরেল। এরপর থেকে মেট্রোরেল উত্তরা উত্তর (দিয়াবাড়ী) থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি চলাচল করছে। প্রথমে আগারগাঁও থেকে উত্তরা উত্তর স্টেশন পর্যন্ত মেট্রোরেল চলাচল শুরু হলেও গত ২৫ জানুয়ারি খুলে দেওয়া হয় পল্লবী স্টেশন। এবার খুলতে যাচ্ছে উত্তরা সেন্টার স্টেশন।

আরও পড়ুন: ১৪০ দেশে ভাষার মানদণ্ড আইইএলটিএস, যেভাবে করবেন

২০১২ সালে মেট্রোরেল প্রকল্প একনেকে পাস হয়। মেট্রোরেলের মোট ব্যয় প্রায় ৩৩ হাজার ৪৭২ কোটি টাকা। এর মধ্যে জাইকা ঋণ দিচ্ছে ১৯ হাজার ৬৭৫ কোটি ৭০ লাখ টাকা। বাকি ১৩ হাজার ৭৯৬ কোটি ২৯ লাখ টাকা সরকারি তহবিল থেকে খরচ করা হবে। 

মেট্রোরেলের প্রথম পরীক্ষামূলক চলাচল শুরু হয় ২০২১ সালের আগস্টে। ১৬ মাস পর গত ২৮ ডিসেম্বর নয়টি স্টেশনের মধ্যে একটিতে মেট্রোরেল চালু হয়। 


সর্বশেষ সংবাদ