প্রত্যাশা আইনজীবীর

কাল কাশিমপুর থেকে কারামুক্ত হতে পারেন ফারদিনের বান্ধবী

ফারদিন ও তার বন্ধাবী বুশরা
ফারদিন ও তার বন্ধাবী বুশরা  © ফাইল ফটো

বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশের মৃত্যুর ঘটনায় করা মামলায় গ্রেফতার তার বান্ধবী আমাতুল্লাহ বুশরার জামিনননামা দাখিল করেছেন তার আইনজীবী। আগামীকাল সোমবার বুশরা কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগার থেকে কারামুক্তি পাবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন আইনজীবীরা।

আজ রবিবার (৮ জানুয়ারি) ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহেসিন ইফতেখার বুশরার জামিন মঞ্জুর করেন। এরপর তার আইনজীবী এ কে এম হাবিবুর রহমান চুন্নু জামিননামা দাখিল করেন।

তিনি বলেন, বুশরা কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে আটক রয়েছেন। আজ রবিবার বিচারক তার জামিন মঞ্জুর করেন। আমরা জামিননামা দাখিল করেছি। এটি এখন কেরানীগঞ্জ কারাগারে যাবে। সেখান থেকে যাচাই-বাছাই শেষে তা কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হবে। আশা করছি সেখান থেকে সোমবার কারামুক্ত হবেন বুশরা।

এর আগে গত বৃহস্পতিবার (৫ জানুয়ারি) ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহেসিন ইফতেখারের আদালতে বুশরার জামিন চেয়ে শুনানি করেন আইনজীবী। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক এ বিষয়ে আদেশের জন্য রোববার দিন ধার্য করেন।

এরও আগে গত বছরের ৩১ নভেম্বর বুশরার আইনজীবী ঢাকা মহানগর দায়রা জজ আদালতে তার জামিনের আবেদন করলে আদালত শুনানির জন্য ৫ জানুয়ারি দিন ধার্য করেন। এদিন শুনানিকালে বিবাদীপক্ষের আইনজীবী আদালতকে বলেছিলেন, বুশরা এই ঘটনার সঙ্গে জড়িত না। শুনানি শেষে আদালত বুশরার জামিনের বিষয়ে আদেশের জন্য আজ দিন ধার্য করেন।

ফারদিনকে খুন করা হয়েছে দাবি করে গত বছরের ১০ নভেম্বর রামপুরা থানায় দায়ের করা মামলায় ‘হত্যা করে লাশ গুম’ করার অভিযোগ আনেন ফারদিনের বাবা নূর উদ্দিন। সে মামলায় এক নম্বর আসামি করা হয় ফারদিনের বান্ধবী আমাতুল্লাহ বুশরাকে। একই দিনে তাকে গ্রেপ্তার করা হয়। ৫ দিন রিমান্ডের পর এখন কারাগারে আছেন তিনি।


সর্বশেষ সংবাদ