পঞ্চগড়ে পুলিশ-বিএনপির সংঘর্ষ, নিহত ১

পুলিশ বিএনপি সংঘর্ষ ও ইনসেটে নিহত আরেফিন
পুলিশ বিএনপি সংঘর্ষ ও ইনসেটে নিহত আরেফিন  © সংগৃহীত

পঞ্চগড়ে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অর্ধশতাধিক। শনিবার (২৪ ডিসেম্বর) দুপুরে বিএনপির গণমিছিলের সময় পুলিশের সাথে নেতাকর্মীদের সংঘর্ষে এই ঘটনা ঘটে।

নিহতের নাম আব্দুর রশিদ আরেফিন। তিনি ময়দানদিঘি ইউনিয়ন বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক ছিলেন।

স্থা্নীয় সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার গণমিছিল করতে বিএনপি নেতাকর্মীরা জেলা বিএনপি কার্যালয়ে জড়ো হয়। এরপর তারা মিছিল বের করতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। এই নিয়ে দুই পক্ষের মধ্যে বাদানুবাদের এক পর্যায়ে সংঘর্ষ বেধে যায়। শুরু হয় পাল্টাপাল্টি ধাওয়া। এ সময় পুলিশ কাঁদানে গ্যাস ছুড়ে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেওয়ার চেষ্টা করে। এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি ছোড়ে। এতে আব্দুর রশিদ আরেফিন গুলিবিদ্ধ হন। 

নেতাকর্মীরা তাকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় বিএনপির আরও অনেক নেতাকর্মী আহত হয়েছেন। বিভিন্ন হাসপাতালে তাদের চিকিৎসা চলছে।

আরেফিনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট নাজমুল ইসলাম কাজল গণমাধ্যমকে বলেন, পুলিশের গুলিতে নিহত ব্যক্তির নাম আব্দুর রশিদ আরেফিন। তিনি জেলার বোদা উপজেলার ময়দানদিঘি ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক।

সংঘর্ষে নিহতের বিষয়টি অস্বীকার করে পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল হাসান বলেছেন, বিএনপির নেতাকর্মীদের হামলায় আমাদের ২০ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থলে গুলি হয়নি। ফলে মারা যাওয়ার প্রশ্নই আসে না।


সর্বশেষ সংবাদ