রাতেই ভরে গেছে গোলাপবাগ মাঠ

রাতেই ভরে গেছে গোলাপবাগ মাঠ
  © সংগৃহীত

আজ ১০ ডিসেম্বর সকাল ১১ টা থেকে বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশ। কিন্তু রাতেই সমাবেশস্থল রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালের কাছে গোলাপবাগ মাঠ বিএনপির নেতাকর্মীদের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয়ে উঠেছে। 

শুক্রবার (৯ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি প্রদান করে। বিএনপির আবেদনের পর ডিএমপি সমাবেশের জন্য ২৬টি শর্ত দিয়ে সমাবেশের অনুমতি দেয়।অনুমতি পাওয়ার পরপরই সেখানে জড়ো হতে শুরু করেন বিএনপির নেতাকর্মীরা। এসময় তাদেরকে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা সেখানে আসছেন।

আরও পড়ুন: বিএনপিকে শর্তসহ গোলাপবাগ মাঠ ব্যবহারের অনুমোদন দিল সিটি কর্পোরেশন

সমাবেশস্থলে আসা একাধিক নেতাকর্মী জানান, তারা বেশিরভাগই ঢাকা বাইরের বিভিন্ন জেলা থেকে এসেছেন। গ্রেফতার এড়াতে দু-তিনজন করে আলাদা আলাদাভাবে এসেছেন। ঢাকায় এসেও তারা পৃথকভাবে নিজ নিজ উদ্যোগে থাকার ব্যবস্থা করেন। সমাবেশের অনুমতির খবর মিলতেই দ্রুত মাঠে চলে এসেছেন।

এর আগে দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠকে বসে বিএনপির একটি প্রতিনিধিদল। সেখানে গোলাপবাগে বিএনপিকে সমাবেশ করতে অনুমতি দেয় পুলিশ। বৈঠক থেকে বেরিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, গোলাপবাগে গণসমাবেশ করতে আমরা অনুমতি পেয়েছি। শনিবার বেলা ১১টার দিকে এ সমাবেশ শুরু হবে।


সর্বশেষ সংবাদ