কয়েক হাজার পর্নো ও জুয়ার সাইট বন্ধ করা হয়েছে: মোস্তাফা জব্বার

কয়েক হাজার পর্নো ও জুয়ার সাইট বন্ধ করা হয়েছে: মোস্তাফা জব্বার
ফাইল ছবি  © সংগৃহীত

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ‘কয়েক হাজার পর্নো ও জুয়ার সাইট বন্ধ করা হয়েছে, এই ধরনের সাইট তার গোচরে আনলে ২৪ ঘণ্টার মধ্যে তা বন্ধ করা হবে।’  

আজ শনিবার ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ইলেকট্রনিক্স সেফটি অ্যান্ড সিকিউরিটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত ডিজিটাল অ্যান্ড সাইবার সিকিউরিটি শীর্ষক সেমিনারে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: আড়াই হাজার বিদ্যালয়ের শিক্ষার্থী বই পড়ে কম্পিউটার শিখছে

মন্ত্রী বলেন, নিরাপদ ইন্টারনেট নিশ্চিত করতে ইতোমধ্যে ২৬ হাজার পর্নো সাইট ও ছয় হাজার জুয়ার সাইট বন্ধ করেছি।ডিজিটাল নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ অভাবনীয় সফলতা অর্জন করেছে। ডিজিটাল নিরাপত্তা বিধানে আমরা অনেক উন্নত দেশের সমপর্যায়ে উপনীত হতে না পারলেও বৈশ্বিক সক্ষমতার মাপকাঠিতে বাংলাদেশ বহুদূর এগিয়ে আছে।

তিনি বলেন, ডিজিটাল প্রযুক্তির কারণে অপরাধী শনাক্ত করা এখন শুধু সহজই হয়নি, কোনো অপরাধী পার পাচ্ছে না। আইনশৃঙ্ক্ষলা রক্ষাকারী বাহিনী ডিজিটাল প্রযুক্তি প্রয়োগ করে অপরাধীকে আইনের আওতায় আনতে দক্ষতার সাথে কাজ করছে।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ইলেকট্রনিক্স সেফটি অ্যান্ড সিকিউরিটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি জহির উদ্দিন বাবর। এতে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মাহমুদুর রশীদ, কম্পিউটার সমিতির সাবেক সভাপতি শহীদুল মুনীর এবং বাক্কোর সেক্রেটারি জেনারেল তৌহিদ হোসেন ।


সর্বশেষ সংবাদ