সমাবেশের আগেই ভরে গেছে টাউন হল মাঠ

সমাবেশের আগেই ভরে গেছে টাউন হল মাঠ
সমাবেশের আগেই ভরে গেছে টাউন হল মাঠ   © সংগৃহীত

শেষ পর্যন্ত পরিবহন ধর্মঘট ছাড়াই আজ শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে বিএনপির কুমিল্লা বিভাগীয় সমাবেশ। সমাবেশের আগে পরিবহন ধর্মঘট ডাকা হতে পারে, এমন ধারণা করে দলটির অনেক নেতাকর্মী দুই দিন আগে থেকেই কুমিল্লা নগরে আসতে থাকেন। এর মধ্যে গতকাল শুক্রবার এসেছেন সবচেয়ে বেশি। এক দিন আগেই নেতা-কর্মীতে ভরে গেছে সমাবেশস্থল টাউন হল মাঠ। সকাল হতে না হতেই কানায় কানায় পূর্ণ জেলার টাউন হল মাঠ। খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসছেন নেতাকর্মীরা।

যেসব নেতাকর্মী আগে আসতে পারেননি এবং যারা এসেও কুমিল্লার বিভিন্ন স্থানে আশ্রয় নিয়েছিলেন শনিবার (২৬ নভেম্বর) সকাল থেকে তারা মিছিল নিয়ে সমাবেশস্থলে আসছেন।

বেলা ১১টায় সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে। বিএনপির কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখবেন দুপুর ২টা থেকে। দলটির নেতারা বলছেন, সমাবেশ শুরু হয়ে গেছে একদিন আগেই, শুধু বাকি ছিল অনুষ্ঠানিকতা। আজকের বিভাগীয় গণসমাবেশও সফল হবে। 

কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু বলেন, ‘জনস্রোত আসছে। এখন আর সমাবেশ কুমিল্লা টাউনহলে নেই, ছড়িয়ে পড়েছে পুরো শহরে। মাঠ ও মাঠের আশপাশে আর দাঁড়ানোর জায়গা নেই। মানুষের এই স্রোতই প্রমাণ করে বাংলাদেশের মানুষ আর এই ভোট চোর সরকারকে চায় না। তারা ভোট চায়, ভাত চায়, সর্বোপরি বাঁচতে চায়।’

কুমিল্লা সমাবেশে অংশ নেবেন সাংগঠনিক কুমিল্লা দক্ষিণ জেলা, কুমিল্লা উত্তর জেলা, কুমিল্লা মহানগর, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির নেতাকর্মীরা। কুমিল্লা নগর ছেয়ে গেছে দলের পোস্টার, ব্যানার ও ফেস্টুনে।

গতকাল সকালে কুমিল্লা নগরের একটি রেস্তোরাঁয় সমাবেশের সর্বশেষ বিষয়ে জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি। এতে দলের পক্ষে কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। এ ছাড়া বক্তব্য দেন দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) মোস্তাক মিয়া ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিন উর রশিদ ইয়াছিন।

সংবাদ সম্মেলনে মোশাররফ হোসেন বলেন, ‘এত বাধা-বিপত্তির পরও আগের সাতটি সমাবেশ ব্যাপক শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। কথা দিলাম, কুমিল্লার সমাবেশও শান্তিপূর্ণ হবে। ’ সমাবেশে আসার পথে নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে বলে মোশাররফ অভিযোগ করেন।


সর্বশেষ সংবাদ