প্রেমের টানে শরীয়তপুরে তাইওয়ানের তরুণী

রমজান ছৈয়াল ও নিনা ছৈয়াল
রমজান ছৈয়াল ও নিনা ছৈয়াল  © সংগৃহীত

প্রেম কোনো ধর্ম, বর্ণ বা দেশ মানে না। সে কথা আরও একবার প্রমাণিত হলো। বাংলাদেশি যুবক রমজানের প্রেমের টানে নিজ দেশ তাইওয়ান ছেড়ে শরীয়তপুরের নড়িয়ায় চলে এসেছেন লুওয়েসু (৩১)। পরবর্তীতে তার নাম পরিবর্তন করে রাখা হয়েছে নিনা ছৈয়াল।বৃহস্পতিবার (২৪ নভেম্বর) মুসলিম নিয়ম মেনেই বিয়ে হয়েছে তাদের।

বর শরীয়তপুরের নড়িয়া পৌরসভার ৮ নম্বর পশ্চিম লোনশিং গ্রামের মৃত জামাল উদ্দিন ছৈয়ালের ছেলে রমজান ছৈয়াল (৩৪)। তাইওয়ানের তরুণী লিইউ হুইয়ের নাম পরিবর্তন করে রাখা হয়েছে নিনা ছৈয়াল।

নিনা তার বাবা-মা ও ভাইকে নিয়ে সোমবার (২১ নভেম্বর) বাংলাদেশে আসেন। ওইদিনই ঢাকা আদালতে আইনজীবীর মাধ্যমে বৌদ্ধ ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন নিনা। পরদিন তারা শরীয়তপুরে রমজানের বাড়িতে আসেন।

রমজান ছৈয়াল বলেন, আমি ও নিনা এক সঙ্গে মালদ্বীপে এক কোম্পানিতে চাকরি করি। সেখানে প্রথমে ইনস্টাগ্রামে আমাদের পরিচয় হয়। এরপর ধীরে ধীরে আমাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। 

নববধূ নিনা ছৈয়াল বলেন, ‘আমি বাংলাদেশকে ভালোবাসি। রমজানকেও ভালোবাসি। তার সঙ্গে বিয়ে হওয়ায় আমি আনন্দিত।’

রমজানের ভাতিজি নিশি আক্তার বলেন, ‘ভাষাগত কিছু সমস্যা থাকলেও কাকি সবকিছুতেই মানিয়ে নিচ্ছেন। বাঙালি পোশাকও পরছেন।’

নড়িয়া পৌরসভার সাবেক মেয়র শহীদুল ইসলাম বাবু রাঢ়ী বলেন, তাদের সঙ্গে আমি কথা বলেছি। আমাদের আতিথিয়েতায় তারা মুগ্ধ। এই দম্পতি যেন সুখী হয় সেই দোয়াই করি।


সর্বশেষ সংবাদ