‘জলবায়ু পরিবর্তন রোধে এখনই নিজেদের পরিবর্তন করতে হবে’

পুরষ্কার বিতরণী অনুষ্ঠান
পুরষ্কার বিতরণী অনুষ্ঠান  © টিডিসি ফটো

‘জলবায়ু পরিবর্তন রোধে এখনই নিজেদের পরিবর্তন করতে হবে’- বলে জানিয়েছেন জেড. রহমান প্রিমিয়ার কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শাহ আলম। 

আজ (২১ নভেম্বর) সোমবার গ্রীণ ইউনাইটেড নেশনস আয়োজিত ‘আর্ট ফর আর্থ ’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আমরা যদি এখনই সচেতন না হই, তবে অদূর ভবিষ্যতে আমরা যে পরিস্থিতির শিকার হবো, তার জন্য দ্বায়ী একমাত্র আমরাই হবো৷ তাই আমাদের নিজেদের পরিবর্তন দরকার। 

এর আগে বৃহস্পতিবার (১৭ নভেম্বর)  কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার জেড. রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজে জলবায়ু পরিবর্তন , মোকাবেলা , কার্যকরী পদক্ষেপ নিয়ে স্কুল পর্যায়ে ছাত্রছাত্রীদের অবগত করতে ও তাদের মধ্যে পরিবেশ নিয়ে সচেতনতা তৈরি করতে এ প্রতিযোগিতার  আয়োজন করে গ্রীণ ইউনাইটেড নেশনস।

আরও পড়ুন: ২৮ নভেম্বর এসএসসি পরীক্ষার ফল প্রকাশ।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যংক স্কুল এন্ড কলেজের বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীরা। 

জেড. রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অডিটোরিয়ামে অনুষ্ঠিত পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেড. রহমান প্রিমিয়ার স্কুল ও কলেজের অধ্যক্ষ ও সহকারী অধ্যক্ষ মহাদয় ও প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে জেড.রহমান কলেজের সহকারী অধ্যক্ষ ফ্র্যান্চিস সরকার বলেন, আসলে পরিবেশ নিয়ে সচেতনতা বৃদ্ধির এই আয়োজনে তরুণদের এগিয়ে আসার বিষয়টি ভবিষ্যতে পরিবেশ দূষণ মোকাবেলায় সফলতা বয়ে আনবে।

New Project - 2022-11-21T154752-194

এসময় আমাদের পরিবেশকে সবুজ রাখতে ও দূষণের পরিমাণ কমিয়ে আনতে সবাইকে সচেতন করতে হবে উল্লেখ করে গ্রীণ ইউনাইটেড ন্যাশনসের প্রধান সমন্বয়ক মাহির দাইয়ান বলেন, শুরুটা আমরা ছাত্র- ছাত্রীদের দিয়ে করতে চাই , তারই ফল হিসেবে আমরা জেড. রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজে ‘আর্ট অফ আর্থ’ নামের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছি।

সভা শেষে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়।

New Project - 2022-11-21T154813-951


সর্বশেষ সংবাদ