২১ অক্টোবর ২০২২, ১৯:২১

ফুলকুঁড়ির শিশু-কিশোর ও অভিভাবক সমাবেশ

শিশু, কিশোর, অভিভাবক সমাবেশ  © টিডিসি ফটো

জাতীয় শিশু কিশোর সংগঠন ফুলকুঁড়ি আসরের চার যুগ পূর্তি ও বিশ্ব শিশু দিবস উপলক্ষে শিশু, কিশোর, অভিভাবক সমাবেশ হয়েছে ফুলকুঁড়ি আসর বগুড়া শাখায়। শুক্রবার (২১ অক্টোবর) ফুলকুঁড়ি আসর বগুড়া শাখা আয়োজনে সমাবেশের পাশাপাশি অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠানও।

ফুলকুঁড়ি আসরের শাখা পরিচালক রাকিবুল ইসলামের পরিচালনায় এবং শাখা সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ আল আমিন- এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের কাউন্সিলর, ফুলকুঁড়ি আসরের কেন্দ্রীয় প্রধান পরিচালক ও শিশু সংগঠক আবরারুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলকুঁড়ি আসরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক: আ স ম রুম্মান। এছাড়াও উপস্থিত ছিলেন ফুলকুঁড়ি আসরের ১৯৭৪ সাল থেকে শাখার বিভিন্ন সময় কর্মরত প্রাক্তন সংগঠকরা। 

আরও পড়ুন: প্রাথমিকে নারী শিক্ষকের সংখ্যা পুরুষের চেয়ে প্রায় দ্বিগুণ

অনুষ্ঠানে প্রধান আলোচক আবরারুল হক শিশু ও অভিভাবকদের সাথে মনস্তত্ত্ব নিয়ে গল্পে গল্পে আলোচনা করেন।এছাড়াও, ফুলকুঁড়ি আসরের সাবেক সংগঠকরা তাদের সোনালী দিনের কথাগুলো শিশুদের মাঝে তুলে ধরেন।  অনুষ্ঠানে কুইজ, চিত্রাঙ্কন, সংগীত, আবৃত্তি প্রতিযোগিতায় অংশগ্রহণ করে শহরের বিভিন্ন স্কুলের অর্ধ শতাধিক শিক্ষার্থী। এসময়  

প্রসঙ্গত, গত একমাস যাবত শহরের বিভিন্ন স্কুল হতে প্রতিযোগীদের থেকে কুইজ, চিত্রাঙ্কন, সংগীত, আবৃত্তি সংগ্রহ করা হয়। এদিন তাদের মধ্য থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।