১৫ অক্টোবর থেকে ফের চালু হচ্ছে ইভ্যালি: শামীমা নাসরিন

১৫ অক্টোবর থেকে ফের চালু হচ্ছে ইভ্যালি: শামীমা নাসরিন
শামীমা নাসরিন   © টিডিসি ফটো

আগামী ১৫ অক্টোবর নতুন সার্ভার থেকে পণ্য বেচাকেনা শুরু করবে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি। বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেলে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এসব কথা জানান ইভ্যালির বর্তমান পরিচালক শামীমা নাসরিন।

তিনি বলেন, প্রতিষ্ঠানের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল কারাবন্দী থাকায় পুরোনো সার্ভারের পাসওয়ার্ড উদ্ধার করা যাচ্ছে না। সার্ভারের তথ্য ছাড়া পুরোনো গ্রাহকদের পাওনা পরিশোধ করাও সম্ভব নয়।

শামীমা নাসরিন বলেন, রাসেলকে ছাড়া টাকা ফেরত দেয়া সম্ভব নয়। তাকে ছাড়া পুরোনো সার্ভার সচল করা সম্ভব হচ্ছে না। তাই আমরা বাধ্য হয়েই নতুন সার্ভার থেকে ব্যবসা পরিচালনা শুরু করতে যাচ্ছি। 

গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে গত বছর ১৬ সেপ্টেম্বর গ্রেপ্তার হন মোহাম্মদ রাসেল ও শামীমা নাসরিন। এ বছর এপ্রিলে শামীমা নাসরিন জামিনে মুক্তি পেলেও মোহাম্মদ রাসেল এখনো কারাবন্দী।

সংবাদ সম্মেলনে শামীমা নাসরিন জানান, তারা গ্রেপ্তার হওয়ার আগে থেকেই প্রতিষ্ঠানের কর্মীরা চাকরি ছেড়ে চলে যাচ্ছিলেন। এ কারণে বাধ্য হয়ে মোহাম্মদ রাসেল একাই সার্ভারের পাসওয়ার্ড সংরক্ষণের দায়িত্ব নেন। একটি কাগজে লিখে অফিসের টেবিলের ড্রয়ারে পাসওয়ার্ডটি রাখা হয়। 

শামীমা নাসরিন অভিযোগ করেন, তাদের গ্রেপ্তারের পর র‍্যাব ইভ্যালি অফিসে প্রবেশ করে এবং অফিস অরক্ষিত অবস্থায় রেখেই চলে যায়। এরপর কয়েক দিন অফিসের প্রবেশপথগুলো খোলা ছিল। অফিস তছনছ হয়েছে। তারা পরে আর পাসওয়ার্ড পাননি। মোহাম্মদ রাসেলও পাসওয়ার্ড ভুলে গেছেন। তিনি আমাজনের সঙ্গে বসলে পাসওয়ার্ড উদ্ধার করা সম্ভব, অন্যথায় নয়। 

গত ২২ সেপ্টেম্বর এই বোর্ড দায়িত্ব নিলেও এখন পর্যন্ত বোর্ড মিটিং হয়নি। আগামী সপ্তাহে বোর্ডের প্রথম মিটিং হতে পারে বলে জানিয়েছেন শামীমা নাসরিন।


x

সর্বশেষ সংবাদ