মনিপুর স্কুলের অধ্যক্ষের পদ থেকে ফরহাদ হোসেনকে অপসারণ

মনিপুর
মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ  © ফাইল ফটো

অবশেষে রাজধানীর মিরপুরের মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. ফরহাদ হোসেনকে অধ্যক্ষের পদ থেকে সরানো হয়েছে। তাকে সরিয়ে এ শিক্ষাপ্রতিষ্ঠানের সিনিয়র প্রভাষক মো. মুস্তাফিজুর ইলসামকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

বিষয়টি মঙ্গলবার (৪ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে (মাউশি) লিখিতভাবে জানিয়েছে কর্তৃপক্ষ। মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের ম্যানেজিং বা গভর্নিং কমিটির সভাপতি রাশেদা আক্তারের সই এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়, মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. ফরহাদ হোসেনের চাকরির বয়সসীমা (৬০ বছর) অতিক্রম করায় এবং সার্বিক পরিস্থিতি বিবেচনায় পুনরাদেশ না দেওয়া পর্যন্ত সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে প্রতিষ্ঠানের সিনিয়র প্রভাষক মো. মুস্তাফিজুর ইসলামকে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেওয়া হলো। বর্তমান অধ্যক্ষ মো. ফরহাদ হোসেন একই প্রতিষ্ঠানের সিনিয়র প্রভাষক মুস্তাফিজুর ইসলামকে দায়িত্ব হস্তান্তর করবেন বলেও জানানো হয়েছে।

আরও পড়ুনঃ মনিপুর স্কুলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগে চিঠি

গত ২৯ সেপ্টেম্বর রাজধানীর মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষের চাকরির বয়সসীমা অতিক্রম হয়েছে। এরপরও তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। এতে তার নিয়োগ বিধি মোতাবেক হয়নি। এ কারণে তাকে অধ্যক্ষের দায়িত্ব থেকে অপসারণ করার ব্যবস্থা নিতে মাউশিকে চিঠি দেয় ঢাকা শিক্ষা বোর্ড।

এদিকে ফরহাদ হোসেনের বিরুদ্ধে প্রতিষ্ঠানের কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ তুলে মামলা করার কথা জানিয়েছেন স্কুলের কয়েকজন সিনিয়র শিক্ষক। 


x

সর্বশেষ সংবাদ