১৩০টি পূজামণ্ডপে ৩ লাখ টাকা অনুদান দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী

পূজামণ্ডপে নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী
পূজামণ্ডপে নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী  © সংগৃহীত

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে ১৩০টি পূজামণ্ডপে নগদ ১০ হাজার টাকা করে ১৩ লাখ টাকা অনুদান দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে এসব অনুদান দেয়া হয়। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে নগরের ওয়াসা মোড়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সনাতনী সম্প্রদায়ের সঙ্গে শারদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এ অনুদান দেন তিনি।

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী বলেন, সাম্প্রদায়িক গোষ্ঠী সবসময় ওৎ পেতে আছে কীভাবে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াবে। তাদের বিরুদ্ধে আমাদের সচেতন থাকতে হবে। সাম্প্রদায়িক সহিংসতা চালানোর চেষ্টা করলে তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে।

‘‘এইটা বঙ্গবন্ধুর বাংলাদেশ, এইটা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বাংলাদেশ এইখানে যারা দাঙ্গা-হাঙ্গামা করার চেষ্টা করবে, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করবে তাদের আমরা সম্মিলিতভাবে দাঁতভাঙা জবাব দেবো। দেশবিরোধী, স্বাধীনতাবিরোধীদের বিরুদ্ধে আমরা যদি একসঙ্গে প্রতিবাদ-প্রতিরোধ করি তাহলে তারা লেজ গুটিয়ে পালিয়ে যাবে।’’

আরও পড়ুন: এবারের পূজা শঙ্কামুক্ত নয়: উদযাপন পরিষদ

চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি লায়ন আশীষ কুমার ভট্টাচার্য্যের সভাপতিত্বে এবং চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের শিক্ষা ও গবেষণা সম্পাদক রাহুল দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ হিল্লোল সেন উজ্জ্বল। 

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরা এবং বঙ্গবন্ধু এবং জননেত্রী শেখ হাসিনার আদর্শিক নেতৃবৃন্দ পূজামণ্ডপগুলোর নিরাপত্তা প্রদানে সার্বক্ষণিক আপনাদের পাশে থাকবে। মনে রাখবেন যদি ঢিল মারেন তাহলে আমরা পাটকেল তো মারবোই সঙ্গে গণধোলাই দেওয়ার জন্য লাঠিও রাখবো। এই সব সাম্প্রদায়িক ব্যক্তি-গোষ্ঠীদের চিহ্নিত করে আমরা তাদের বিষদাঁত উপড়ে ফেলবো।


সর্বশেষ সংবাদ