দেশের ফুটবল দাঁড়ানোর আগে আমি যেন শুয়ে না পড়ি: ব্যারিস্টার সুমন

খেলাধুলা
প্রায় ৫০ হাজার দর্শক এ প্রীতি ফুটবল ম্যাচ উপভোগ করেন  © সংগৃহীত

ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির ৯৬তম প্রীতি ফুটবল ম্যাচ। খেলা শুরু হওয়ার আগে শুভেচ্ছা বক্তব্যে তিনি বলেন, আমার বয়স ৪৪। আর হয়তো বেশিদিন খেলতে পারবো না। খুব তাড়াতাড়ি শুয়ে পড়তে হবে। তবে মনে বড় আশা দেশের ফুটবলের যে অবস্থা, তা দাঁড়ানোর আগে আমি যেন শুয়ে না পড়ি।

শনিবার (২৪ সেপ্টেম্বর) কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়ামে ঈশাখা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আয়োজিত প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমী বনাম ঈশাখা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়ামে বিকেলে খেলাটি শুরু হওয়ার আগেই দর্শকে পরিপূর্ণ হয়ে ওঠে। দর্শক সমাগম বেশি হওয়ায় আইন শৃঙ্খলা বাহিনী হিমশিম খেয়ে ওঠে। প্রায় ৫০ হাজার দর্শক এ প্রীতি ফুটবল ম্যাচ উপভোগ করেন। সব মিলিয়ে করোনার কারণে দুই বছর পর বড় পরিসরে এ ফুটবল খেলা উপভোগ করেছে জেলার মানুষ।  

আরও পড়ুন: শিক্ষার্থীদের জন্য ‘মনিটরিং সিস্টেম’ চালু করেছে সরকার

প্রীতি ফুটবল ম্যাচটির আয়োজন করে ঈশাখা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ। এতে অংশ নেয় ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি ও ঈশাখা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। ৯০ মিনিটের খেলার প্রথমার্ধ গোল শূন্য ড্র হয়। খেলার দ্বিতীয়ার্ধে দুই গোল করে এগিয়ে যায় ঈশাখা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। শেষ পর্যন্ত খেলায় ২-০ গোলে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমিকে পরাজিত করে বিজয়ী হয় ঈশাখা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। 

কিশোরগঞ্জ জেলাকে রাষ্ট্রপতির জেলা উল্লেখ করে তিনি বলেন, এ জেলার মাটির ঘ্রান নিয়ে গেলাম। ফুটবলের প্রেমের জন্য যেভাবেই হোক কিশোরগঞ্জের সঙ্গে আত্মীয়তার বন্ধন হবেই।  

এদিকে শনিবার (২৪ সেপ্টেম্বর) রাতে নিজের ফেসবুক আইডিতে ব্যারিস্টার সুমন বলেন, বিদায় কিশোরগঞ্জ। আপনাদের হৃদয় জেতা সহজ কিন্তু ফুটবলে আপনাদের হারানো অনেক কঠিন।

জনপ্রিয় ইউটিউবার ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সুমন সোস্যাল মিডিয়ায় একজন জনপ্রিয় ব্যক্তিত্ব। দীর্ঘদিন ধরে দেশের পিছিয়ে পড়া ফুটবল উন্নয়নে কাজ করছেন তিনি। সেজন্য জেলার বিভিন্ন স্থানে স্থানে নিজের তৈরী ফুটবল টিম নিয়ে প্রীতি ম্যাচ খেলছেন। গতকাল শুক্রবার একই জেলার তাড়াইল উপজেলায় আরেকটি প্রীতি ম্যাচ খেলে তার টিম।


x

সর্বশেষ সংবাদ