বিএসএফের গুলিতে নিহত স্কুলছাত্রের মরদেহ হস্তান্তর হবে আজ

স্কুলছাত্র মিনহাজুল
স্কুলছাত্র মিনহাজুল  © সংগৃহীত

দিনাজপুরের দাইনুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত স্কুলছাত্র মিনহাজুল ইসলাম মিনারের মরদেহ পাঁচ দিন পর আজ পরিবারের কাছে হস্তান্তর করা হতে পারে বলে জানিয়েছে বিজিবি।

সোমবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টায় দ্বিতীয় দফায় বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকের পর আজ বিকাল ৪টার দিকে মরদেহ ফেরত দেওয়া হবে বলে জানা গেছে।

পতাকা বৈঠকে বিজিবি দাইনুর সীমান্ত ফাঁড়ির সদস্য, ভারতের ভাদড়া হরিপুর বিএসএফ সীমান্ত ফাঁড়ির জোয়ান এবং ৯ নম্বর আস্করপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) মাজেদুর রহমান উপস্থিত ছিলেন।

আস্করপুর ইউনিয়নের সদস্য মাজেদুর রহমান জানান, বিজিবি এবং বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে জনপ্রতিনিধি হিসেবে তিনি উপস্থিত ছিলেন। বিকাল ৪টায় দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর বিওপি পর্যায়ের কর্মকর্তারা এবং দুই দেশের দুই থানার কর্মকর্তাদের উপস্থিতে মরদেহ হস্তান্তর করা হবে।

তবে মরদেহ হস্তান্তরের বিষয়ে জানতে চাইলে কোন মন্তব্য করেননি দাইনুর বিজিবি সীমান্ত ফাড়ির কমান্ডার আক্তার হোসেন।

উল্লেখ্য, ৭ সেপ্টেম্বর রাত ১১টার দিকে দাইনুর সীমান্তে বিএসএফের গুলিতে নিহত হয় মিনহাজুল। সে খানপুর উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র ছিল। তার মরদেহ ভারতের দক্ষিণ দিনাজপুর তেলিয়াপাড়া এলাকায় ধানক্ষেতে পড়ে ছিল। পরে ৮ সেপ্টেম্বর বিকেলে গঙ্গারামপুর থানা পুলিশের কাছে মরদেহ হস্তান্তর করে বিএসএফ। এ ঘটনায় নিখোঁজ রয়েছে একই ইউনিয়নের খানপুর এলাকার লতিফুরের ছেলে এমদাদুল (২৮) ও সালমানের ছেলে সাগর (২০)।


সর্বশেষ সংবাদ