‘শান’ নিয়ে কাল টিএসসিতে থাকছেন সিয়াম-পূজা

সিনেমা
‘শান’ সিনেমার ট্রেইলার উন্মুক্ত হবে কাল  © সংগৃহীত

আগামী ৭ জানুয়ারি মুক্তি পাচ্ছে সত্য ঘটনা অবলম্বনে পুলিশি অ্যাকশন থ্রিলার সিনেমা ‘শান’। এই সিনেমার প্রচারণার অংশ হিসেবে আগামীকাল শুক্রবার (১০ ডিসেম্বর) আসছে ছবিটির ট্রেলার। সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির ডাস চত্বরে উন্মুক্ত আয়োজনের মাধ্যমে ট্রেলারটি উন্মুক্ত করা হবে। 

এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রযোজনা প্রতিষ্ঠান ফিলম্যান প্রোডাকশন জানিয়েছে, সিয়াম-পূজাসহ ‘শান’ টিম উপস্থিত থাকবেন এ আয়োজনে।

বাংলাদেশে পুলিশের গৌরবগাঁথা ও আদম পাচারের গল্পে সিনেমাটি নির্মাণ করেছেন এম রাহিম। সিনেমার পরিবেশনায় থাকছে জাজ মাল্টিমিডিয়া; পরবর্তী জাজের ইউটিউব চ্যানেলেও ট্রেইলার প্রকাশ করা হবে।

সিয়াম-পূজা ছাড়াও এতে অভিনয় করেছেন তাসকিন, মিশা সওদাগর, অরুণা বিশ্বাস, চম্পা, ডন, হাসান ঈমাম, নাদের চৌধুরী, মুরাদ পারভেজসহ আরও অনেকে। 

একটি সত্য ঘটনাকে কেন্দ্র করে ছবিটির কাহিনী সাজিয়েছেন আজাদ খান। ছবিটির ক্রিয়েটিভ প্রধানও তিনি। আজাদ খান বলেন, শানের মতো পুলিশ অ্যাকশন ছবি এর আগে বাংলাদেশে হয়নি। যে ভাবনা নিয়ে শান নির্মাণ করতে চেয়েছিলাম সেই ভাবনাকেও হার মানিয়েছে।

চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। ফিলম্যান প্রডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন  ওয়াহিদুর রহমান এবং এম আতিকুর রহমান।

২০২০ সালের মার্চ মাসে শুরু হয়েছিলো ছবিটির শুটিং। কিন্তু একটি গান বাকী থাকতেই করোনার কারণে স্থগিত হয়ে যায় শুটিং। অবশেষে করোনার সংক্রমণ কিছুটা কমে এলে শেষ করা হয় ছবিটির কাজ। এবার আসছে সিনেমার পর্দায়। 

ছবিটির নামের ব্যাখ্যা জানিয়ে পরিচালক এম রাহিম বলেন, এই ‘শান’ মানে হলো ‘ধার’। ছুরি-কাঁচিতে ‘শান দেওয়া’ শব্দের সঙ্গে পরিচিত অনেকেই। সেই ‘ধার’ অর্থেই ছবির নাম হিসেবে ব্যবহার করা হয়েছে ‘শান’। 


সর্বশেষ সংবাদ