বঙ্গবন্ধুকে নিয়ে গাইলেন খুবির তাসনিয়া

তাসনিয়া জামান শাশ্বতী
তাসনিয়া জামান শাশ্বতী  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গান করেছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তাসনিয়া জামান শাশ্বতী। মুজিব জন্মশতবর্ষ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তিনি গানটি করেছেন। গানটি শিরোনাম রাখা হয়েছে ‘বজ্রকন্ঠ’।

গতকাল শনিবার (১৪ আগস্ট) ইউটিউব চ্যানেল ডিএসস মিউজিক পার্কে গানটি প্রকাশ করা হয়। এর আগে, খুলনার মিউজিক ওয়েভ স্টুডিওতে গানটি রেকর্ড করা হয়।

গানটির কথায় ছিলেন বিএল কলেজের অধ্যক্ষ দীপঙ্কর অপু। সুর করেছেন বাংলাদেশ বেতারের খুলনা শাখার মিউজিক প্রডিউসর প্রদীপ রাহা। গানটির মিউজিক করেছেন বাংলাদেশের সনামধন্য জনপ্রিয় কম্পোজার ও রিদমার জাহিদ বাবু। একইসাথে গানটি প্রযোজনা করেছে ডিএসস মিউজিক পার্ক।

গানটির ব্যাপারে তাসনিয়া জামান বলেন, বাংলাদেশকে নিয়ে এবং বঙ্গবন্ধুকে নিয়ে গান করা আমার কাছে সব সময়ই অনেক আনন্দের এবং গর্বের। এ গানটির মাধ্যমে কজন গুণী মানুষের সান্নিধ্যে আসতে পেরেছি এবং অনেক শিখেছি।

‘ব্জ্রকন্ঠ’ গানটিতে মুজিবের প্রতিচ্ছবি প্রতিটি অক্ষরে প্রতিটি লাইনে ফুটে উঠেছে। আশা করি সবার ভালো লাগবে গানটি।দর্শক গানটি শুনবে এবং মুজিবের আদর্শকে ধারণ করবে এটাই প্রত্যাশা তাসনিয়ার।

তাসনিয়া জামান শাশ্বতী ছোটবেলা থেকেই গান করছেন। জাতীয় পুরস্কারসহ বিভিন্ন প্রতিযোগিতায় যোগ্য স্থান অর্জন করেছেন তিনি। সম্প্রতি আরটিভি আয়োজিত ফোক গানের রিয়েলিটি শো ‘বাংলার গায়েন’-এ সেরা ৩০-এ স্থান করে নিয়েছিলেন তিনি।

তাসনিয়া আরও বলেন, গানটি যেদিন প্রকাশ হয় ওদিন আমার জন্মদিন ছিলো। তাই গানটি প্রকাশের মাধ্যমে আমার বিশেষ দিনটি আরো বিশেষ হয়ে গেছে। ভবিষ্যতে পড়াশোনা এবং গান দুটো নিয়েই এগিয়ে যাবার পরিকল্পনা রয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ