ব্যতিক্রধর্মী ইসলামিক রিয়েলিটি শো

‘ইসলামিক আইকন’- এ সবার সেরা ঢাবি ছাত্র, দ্বিতীয় ও তৃতীয় বুয়েটের

প্রতিযোগিতায় বিজয়ীদের সঙ্গে অতিথিরা
প্রতিযোগিতায় বিজয়ীদের সঙ্গে অতিথিরা  © সংগৃহীত

ইসলামিক আইকন প্রতিযোগিতায় সেরাদের মধ্যে সবার সেরা হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র তারিকুল ইসলাম। প্রতিযোগিতায় চারজন বিজয়ীর মধ্যে বাকি দুজন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী।

বুয়েটের ১৫ ব্যাচের বস্তু ও ধাতব কৌশল বিভাগের হাফেজ ফারহান উদ্দিন দ্বিতীয় এবং বুয়েটের ১৩ ব্যাচের পুরকৌশল বিভাগের মেহেদী হাসান তৃতীয় স্থান অজর্ন করেছেন। এছাড়া প্রতিযোগিতায় অপর বিজয়ী হলেন ঢাকার গেন্ডারিয়ার জামিয়া আরাবিয়া ইমদাদুল উলুম ফরিদাবাদের ছাত্র মুহাম্মদ উসমান গনী।

পবিত্র রমজানে জিটিভিতে মাসব্যাপী প্রচারিত ব্যতিক্রধর্মী ইসলামিক রিয়েলিটি শো ‘বিএম এলপি গ্যাস ইসলামিক আইকন ২০২১’ সিজন ওয়ানের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১১ মে) এই আয়োজনের মাধ্যমে কোরআন-সুন্নাহর জ্ঞানে পারদর্শিতা দেখিয়ে তুমুল প্রতিযোগিতা শেষে নির্বাচিত হয়েছেন চারজন ইসলামিক আইকন।

সারাদেশের হাজার হাজার অংশগ্রহণকারীদের মধ্য থেকে ৪৮ জন ট্যালেন্ট প্রতিযোগীর প্রতিযোগিতা শেষে নির্বাচিত হন সেরা চারজন ইসলামিক আইকন। চূড়ান্ত পর্বে বিজয়ীরা প্রথম পুরস্কার হিসেবে পাচ্ছেন নগদ ৩ লাখ টাকা, উমরাহ হজ, বিদেশে যতো দিন উচ্চ শিক্ষা করতে চায় তার খরচসহ কমপক্ষে সাত লাখ টাকা।

দ্বিতীয় পুরস্কার নগদ দুই লাখ টাকাসহ ওমরাহ হজ ও বিদেশে উচ্চ শিক্ষা (কমপক্ষে মোট ৪ লাখ টাকা)। তৃতীয় পুরস্কার নগদ এক লাখ টাকা, ওমরহ হজ ও বিদেশের উচ্চ শিক্ষার খরচ (কমপক্ষে মোট আড়াই লাখ টাকা)। চতুর্থ পুরস্কার ওমরা হজের খরচ, ট্যাব ও বিদেশে উচ্চ শিক্ষার সুযোগ। এ ছাড়া এই চারজনসহ সেরা ১০ জন পাচ্ছেন একটি করে ট্যাব ও আকর্ষণীয় গিফট হ্যাম্পার।

ইসলামিক আইকন সিজন ওয়ানের টাইটেল স্পন্সর বিএম এলপি গ্যাস এবং পাওয়ার্ড বাই স্পন্সর ছিল স্মার্ট গ্রুপ। খালিদ সাইফুল্লাহ বকসীর পরিচালনা ও উপস্থাপনায় ব্যতিক্রমধারার এ অনুষ্ঠানে বিচারক ছিলেন মাওলানা কামালুদ্দীন আবদুল্লাহ জাফরী, প্রফেসর ড. গিয়াস উদ্দীন তালুকদার, ড. মোহাম্মদ মানজুরে ইলাহী, শায়খ আহমাদুল্লাহ, মুহিবুল্লাহিল বাকী নদভী, ড. নকীব মুহাম্মদ নাসরুল্লাহ, একিউএম ছফিউল্লাহ আরিফ এবং প্রফেসর মোখতার আহমদসহ ইসলামিক স্কলাররা।


সর্বশেষ সংবাদ