বিকল্প এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরের উদ্দেশ্যে সুবীর নন্দী

সঙ্গীতশিল্পী সুবীর নন্দী
সঙ্গীতশিল্পী সুবীর নন্দী  © সংগৃহীত

আজ মঙ্গলবার পৌনে ১১টার দিকে অন্য একটি এয়ার অ্যাম্বুলেন্স করে সিঙ্গাপুরের উদ্দেশ্যে যাত্রা করেছে একুশে পদকজয়ী সঙ্গীতশিল্পী সুবীর নন্দী। তাকে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে ভর্তি করা হবে। বর্তমানে তার শারীরিক অবস্থা আগের মতোই রয়েছে। আজ বেলা আড়াইটা নাগাদ সিঙ্গাপুরে পৌঁছাবে এয়ার অ্যাম্বুলেন্সটি। সুবীর নন্দীর সঙ্গে রয়েছেন তার মেয়ে ফাল্গুনী নন্দী।

বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন ও সুবীর নন্দীর জামাতা রাজেশ শিকদার।

এর আগে সোমবার দিবাগত রাতে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেওয়ার কথা ছিল একুশে সঙ্গীতশিল্পী সুবীর নন্দীকে। সকল প্রস্তুতি নিয়ে রাত ১১টায় ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে এ শিল্পীকে নিয়ে উড়ালও দিয়েছিল সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের এয়ার অ্যাম্বুলেন্স। কিন্তু রাত ১২টা নাগাদ জানা যায় অ্যাম্বুলেন্সে আকাশে উড়তেই তাতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এ কারণে বাধ্য হয়ে আবার সিএমইএচে নেয়া হয় সুবীরকে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে উন্নত চিকিৎসা চলবে একুশে পদকজয়ী সঙ্গীতশিল্পী সুবীর নন্দীর। তাই রাত ১১টার দিকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের এয়ার অ্যাম্বুলেন্স শিল্পীকে নিয়ে রওনা হয়েছিল। কিন্তু হঠাৎ করেই তাতে ত্রুটি দেখা দেওয়ায় যাত্রা বাতিল করে আবার সিএমইচে নিয়ে যাওয়া হয়েছে তাকে।

এদিকে সোমবার বিকেলে সিঙ্গাপুর থেকে অ্যাম্বুলেন্স আসার কথা থাকলেও সেটি পৌঁছায় রাত ৮টার পর। সুবীর নন্দীকে নিয়ে যেতে সিঙ্গাপুর থেকে একজন চিকিৎসক ও একজন নার্সও আসেন।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছেন সুবীর নন্দী। গত ১২ এপ্রিল পরিবারের সবাই মিলে মৌলভীবাজারে আত্মীয়ের বাড়িতে যান। সেখানে একটি অনুষ্ঠান ছিল। ১৪ এপ্রিল ঢাকায় ফেরার ট্রেনে ওঠার জন্য বিকেলে মৌলভীবাজার থেকে শ্রীমঙ্গলে আসেন তারা।

এ সময় ট্রেনেই অসুস্থ হয়ে পড়েন তিনি। তারপর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাত ১১টার দিকে তৃপ্তি করের সহযোগিতা ও তত্ত্বাবধানে শিল্পীকে দ্রুত সিএমএইচে নিয়ে যাওয়া হয়। সিএমএইচে চিকিৎসাধীন সুবীর নন্দীর দেখাশোনায় সার্বক্ষণিক পাশে ছিলেন তার আত্মীয় সংগীতশিল্পী তৃপ্তি কর।


সর্বশেষ সংবাদ