ডেন্টালের ভর্তি পরীক্ষায় সেরাদের সেরা যারা

  © সংগৃহীত

দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ৫৯ দশমিক ৭৭ শতাংশ পাস করেছে। এবার মোট ৩৯ হাজার ৩৯৫ জন পাস করেছে, শতাংশে যা ৫৯ দশমিক ৭৭। এদের মধ্যে সরকারি ডেন্টালে মেয়ে ২৮৮ ও ছেলে ২৫৭ জন ভর্তির সুযোগ পাবেন।

স্বাস্থ্য শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, এবার প্রায় ৬৫ হাজার ৯০৭ জন শিক্ষার্থী ডেন্টাল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। প্রতি আসনের জন্য ১২১ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করছেন। এই সংখ্যা অন্যবারের চেয়ে অনেক বেশি।

অংশগ্রহণকারী পরীক্ষার্থীর মধ্যে শীর্ষস্থান অর্থাৎ প্রথম হয়েছেন নাসরিন সুলতানা ইভা। তিনি লিখিত পরীক্ষায় ৯৪ দশমিক ২৫ নম্বর পেয়েছেন। ইভা ঢাকা মেডিকেল কলেজ কেন্দ্রে পরীক্ষা দিয়েছিলেন। তিনি প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ কলেজ থেকে এইচ এসসি পাশ করেছেন। 

মেধাতালিকায় দ্বিতীয় স্থান অধিকার করেছেন অমিত সাধু। তার প্রাপ্ত নম্বর ৯১.৭৫। মোট নম্বর ২৯১.৭৫। তিনি সাতক্ষীরার তালা উপজেলার শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয় থেকে এইচএসসি সম্পন্ন করেন।

মেধাতালিকায় তৃতীয় স্থান অধিকার করেছেন মোছা. ফারিয়া রহমান মাইশা। তিনি রাজধানীর হলিক্রস কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন।

২০২১-২২ শিক্ষাবর্ষের ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি (বিডিএস) ভর্তি পরীক্ষা শুক্রবার (২২ এপ্রিল) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত দেশের ২৬টি ভেন্যুর বিভিন্ন কেন্দ্রে ডেন্টাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৬৫ হাজার ৯০৭ জন পরীক্ষার্থী ৫৪৫টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করেন।

জানা গেছে, এবার সরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে ৫৪৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষার জন্য প্রায় ৬৫ হাজার ৯০৭ জন আবেদন করেছেন।


সর্বশেষ সংবাদ