মেডিকেলে ক্লাস শুরু ১ আগস্ট

ক্লাস
মেডিকেল শিক্ষার্থী  © ফাইল ফটো

আগামী ১ আগস্ট থেকে দেশের সরকারি-বেসকরারি মেডিকেল কলেজগুলোতে ক্লাস শুরু হবে। স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের চিকিৎসা শিক্ষা-১ শাখার উপসচিব মো. আবদুল কাদের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘উপর্যুক্ত বিষয় ও সূত্রের প্রতি সদয় দৃষ্টি আকর্ষণপূর্বক জানানো যাচ্ছে যে, ২০২১-২২ শিক্ষাবর্ষে সরকারি/বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে দেশি শিক্ষার্থী ভর্তির সময়াবদ্ধ কর্মপরিকল্পনা নির্দেশক্রমে নিম্নরূপভাবে অনুমোদন করা হলো।’

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৮ মে থেকে সরকারি মেডিকেল কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি শুরু হয়ে চলবে ১৮ মে পর্যন্ত। বেসরকারি মেডিকেলে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে ১৬ জুন। আবেদনপত্র বিতরণ শুরু হবে ২১ জুন। আর শিক্ষার্থী ভর্তি কার্যক্রম চলবে ১৪ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত।

আরও পড়ুন: ঈদযাত্রায় ট্রেনের টিকেট বিক্রি শুরু, কাউন্টারে ভিড়

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা), সচিবের একান্ত সচিব, অতিরিক্ত সচিব (চিকিৎসা শিক্ষা) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, যুগ্ন সচিবসহ (চিকিৎসা শিক্ষা) সংশ্লিষ্ট সকলের কাছে পাঠানো হয়েছে।


x

সর্বশেষ সংবাদ