রামেবির অধীনে এবার ৭ বেসরকারি মেডিকেলের ভর্তি

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়
রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) অধিভুক্ত বেসরকারি মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ/ইউনিট, নার্সিং কলেজ, ইউনানি মেডিকেল কলেজ ও হেলথ ইনস্টিটিউট সমূহে এমবিবিএস, বিডিএস, বিএসসি ইন নার্সিং ও হেলথ ইনস্টিটিউট সমূহে ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের কিছুদিনের মধ্যে ভর্তি প্রক্রিয়া সরকারের ঘোষিত সময়ে শুরু হবে।

গত শনিবার (১৬ এপ্রিল) রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহা. আনোয়ারুল কাদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘এমবিবিএস,বিডিএস,বিএসসি ইন নার্সিং ও হেলথ ইনস্টিটিউট সমূহে ভর্তিচ্ছুক শিক্ষার্থী, অভিভাবক ও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সরকারি মেডিকেল কলেজসমূহে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ভর্তি কার্যক্রম চলমান রয়েছে। কিছুদিনের মধ্যে বেসরকারি মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ/ইউনিট, নার্সিং কলেজ, ইউনানি মেডিকেল কলেজ ও হেলথ ইনস্টিটিউট সমূহে ভর্তি প্রক্রিয়া সরকার কর্তৃক ঘোষিত সময়ে শুরু হবে। এ পরিপ্রেক্ষিতে সরকার কর্তৃক অনুমোদিত ও রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় (রামেবি) এর অধিভুক্ত বেসরকারি মেডিকেল কলেজ সমূহের নামের তালিকা নিয়ে দেওয়া হলো।

বেসরকারি মেডিকেল কলেজের নামসমূহ-

১. নর্থ বেঙ্গল মেডিকেল কলেজ, সিরাজগঞ্জ। 
২. খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ, সিরাজগঞ্জ।
৩. ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ, রাজশাহী। 
৪. বারিন্দ মেডিকেল কলেজ, রাজশাহী।
৫. টিএমএসএস মেডিকেল কলেজ, বগুড়া।
৬. রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ, রংপুর।
৭. প্রাইম মেডিকেল কলেজ, রংপুর।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, রামেবির ওয়েবসাইট www.riu.edu.bd ভিজিট করে সংশ্লিষ্ট মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ/ইউনিট, নার্সিং কলেজ, ইউনানি মেডিকেল কলেজ এবং হেলথ ইনস্টিটিউট সরকার কর্তৃক অনুমোদিত এবং রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় (রামেবি) অধিভুক্ত কিনা সে বিষয়ে নিশ্চিত হওয়া সাপেক্ষে ভর্তি হওয়ার জন্য পরামর্শ প্রদান করা হলো।

সরকার কর্তৃক অনুমোদিত নয় এবং রামেবির অধিভুক্ত নয় এমন কোন প্রতিষ্ঠানে কেউ ভর্তি হলে তার দায়-দায়িত্ব কোনো ক্রমেই রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় (রামেবি) কর্তৃপক্ষ বহন করিবে না বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ