০৭ এপ্রিল ২০২২, ০৮:২২

মিমকে সংবর্ধনা দিলো খুলনার ডিসি

ফুলেল শুভেচ্ছাসহ স্মারক ক্রেস্ট ও সংবর্ধনা প্রদান করেন খুলনার ডিসি  © সংগৃহীত

২০২১-২০২২ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় সারাদেশে সম্মিলিত মেধাতালিকায়  প্রথম হওয়ায় সুমাইয়া মোসলেম মিমকে ফুলেল শুভেচ্ছাসহ স্মারক ক্রেস্ট ও সংবর্ধনা প্রদান করেন খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার। বুধবার (৬ মার্চ) খুলনা জেলা প্রশাসনের পক্ষ থেকে এ সংবর্ধনা প্রদান করা হয়।

এ সময় জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার মিমকে তার ফলাফলের জন্য অভিনন্দন জানান এবং তার উত্তরোত্তর সাফল্য কামনা করেন। এ সময় মিমের মা-বাবা ও জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

প্রসঙ্গত, সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ঘোষণা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

তিনি জানান, লিখিত পরীক্ষায় সুমাইয়া মোসলেম মিম ৯২ দশমিক ৫ নম্বর পেয়েছেন। সবমিলিয়ে তার মোট প্রাপ্ত নম্বর ২৯২ দশমিক ৫।

এর আগে মিম ১ এপ্রিল খুলনা মেডিকেল কলেজ কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশ নেয়। মিমের বাবা খুলনার ডুমুরিয়া কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মোসলেম উদ্দিন সরদার। মা কেশবপুর উপজেলার পাঁজিয়া উপস্বাস্থ্য কেন্দ্রের ফার্মাস্টিট খাদিজা খাতুন। পরিবারের সঙ্গে তিনি বর্তমানে খুলনা শহরের মৌলভীপাড়ার টিবি বাউন্ডারি রোডে বসবাস করেন।

২০১৯ সালে যশোর বোর্ডের অধীনে ডুমুরিয়া গার্লস স্কুল থেকে এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। ২০২১ সালে একই বোর্ডের অধীনে সরকারি এমএম সিটি কলেজ থেকে এইচএসসি পরীক্ষাতেও গোল্ডেন জিপিএ-৫ পায় মিম।