সেই আকিবের মাথার খুলি প্রতিস্থাপন আজ

ছাত্রলীগের সংঘর্ষে আহত আকিব
ছাত্রলীগের সংঘর্ষে আহত আকিব  © সংগৃহীত

চট্টগ্রাম মেডিকেল কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহাদি জে আকিবের মাথার খুলি প্রতিস্থাপন করা হবে আজ। সকালে মেডিকেলের নিউরোসার্জারি বিভাগ আকিবের মাথায় অস্ত্রোপচার করবে বলে জানা গেছে। ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে আকিবের মাথা ফেটে যায়। পরে তার মাথার খুলির একটি অংশ পেটের চামড়ার নীচে রাখা হয়।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম মেডিকেলে শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাসিরের অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। আকিব শিক্ষা উপমন্ত্রী নওফেলের অনুসারী।

নিউরোসার্জারি বিভাগের প্রধান নোমান খালেদ চৌধুরী জানান, আকিবের মাথায় অস্ত্রোপচারের জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তার অনেক পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। খুলির একটি অংশ আজ প্রতিস্থাপন করা হবে।

গত বছরের ৩০ অক্টোবরের সংঘর্ষে আহত আকিবের অবস্থা গুরুতর হওয়ায় তাকে হাসপাতালে লাইফ সাপোর্টে নেয়া হয়। এ সময় আকিবের মাথায় ব্যান্ডেজের ওপর ‘হাড় নেই, চাপ দেবেন না’ লেখা একটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়লে বিষয়টি নিয়ে দেশব্যাপী আলোচনার সৃষ্টি হয়। এরপর ১৮ নভেম্বর দীর্ঘ ১৮ দিন আইসিইউতে থাকার পর তাকে কুমিল্লার নিজ বাড়িতে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন- ঢাবি ছাত্র আশিককে ছাড়ার সময় ডিবি বলেছে, ‘খুব ভালো ছেলে’

এ বিষয়ে আকিবের বাবা গোলাম ফারুক মজুমদার বলেন, দেশের সবাই আমার ছেলের জন্য দোয়া করেছেন, আলহামদুলিল্লাহ। তার সুচিকিৎসা হয়েছে। এখন তার মাথার যে হাড়টা বিশেষ কায়দায় পেটে রাখা হয়েছে, সেটা প্রতিস্থাপন করা হবে। আমি আবারও সবার কাছে দোয়া চাই আমার ছেলের জন্য।

সংঘর্ষের পর থেকে চট্টগ্রাম মেডিকেলে ছাত্র রাজনীতির সব কার্যক্রম স্থগিত রেখেছে কর্তৃপক্ষ।


সর্বশেষ সংবাদ