সশরীরে ক্লাস ও পরীক্ষা চলবে ময়মনসিংহ মেডিকেলে

মেডিকেল
ময়মনসিংহ মেডিকেল কলেজ  © টিডিসি ফটো

করোনা সংক্রমণ বাড়ায় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। সরকারের এই সিদ্ধান্ত মেনে প্রায় সব শিক্ষাপ্রতিষ্ঠান অনলাইন ক্লাস ও পরীক্ষায় ফিরে গেছে। তবে ময়মনসিংহ মেডিকেল কলেজ কর্তৃপক্ষ সশরীরে ক্লাস ও পরীক্ষা চালু রাখার ঘোষণা দিয়েছে।

আজ রোববার (২৩ জানুয়ারি) মেডিকেলের অধ্যক্ষের কার্যালয় থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তি স্মারক নং দেয়া আছে- মমেক/২০২১/৪৯১।

12 (2)

অধ্যক্ষ অধ্যাপক চিত্ত রঞ্জন দেবনাথ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ২২ জানুয়ারি অনুষ্ঠিত বিভাগীয় প্রধানদের সভার সিদ্ধান্ত মোতাবেক ময়মনসিংহ মেডিকেল কলেজের এমবিবিএস এবং বিডিএস কোর্সের সকল ছাত্র-ছাত্রী এবং সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, করোনা পরিস্থিতির জন্য ২৩ জানুয়ারি থকে এম-৫৫ ও ৫৬ ব্যাচের ছাত্র-ছাত্রীদের ওয়ার্ড ডিউটিসমূহ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। সকল ব্যাচের লেকচারসহ অন্যান্য ক্লাস ও পরীক্ষা যথারীতি চলবে। এম-৫৪ ব্যাচের ছাত্র-ছাত্রীদের লেকচার ক্লাস ২৫ জানুয়ারি সকাল ৮টা থেকে ১০টার পরিবর্তে ৯টা থেকে ১০টা পর্যন্ত অনুষ্ঠিত হবে এবং ব্লক প্লেসমেট যথারীতি চলবে। সকল ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে হোটেলে অবস্থান ও ক্লাসে আসার নির্দেশ দেয়া হলো।

আরও পড়ুন- মেডিকেল কলেজগুলোও ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ: ডিজি 

এদিকে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী দেশের মেডিকেল কলেজগুলোও আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন।

তিনি বলেন, এটা জাতীয় সিদ্ধান্ত। প্রজ্ঞাপন জারি করেছে সরকার। তাই আমরাও এটার সাথে একাত্মতা পোষন করি। আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের মেডিকেল কলেজগুলো বন্ধ থাকবে। তবে অনলাইনে ক্লাস ও পরীক্ষা চালিয়ে যেতে পারবে প্রতিষ্ঠানগুলো।


x

সর্বশেষ সংবাদ