নাইটিংগেল শিক্ষার্থীদের মাইগ্রেশন আবেদন নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের

হাইকোর্ট
নাইটিংগেল মেডিকেল কলেজ  © সংগৃহীত

ঢাকার আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল কলেজ থেকে নিবন্ধিত কোনো মেডিকেল কলেজে মাইগ্রেশন চেয়ে করা আবেদন নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আগামী ১০ দিনের মধ্যে স্বাস্থ্য অধিদফতরে মহাপরিচালককে এই আবেদন নিষ্পত্তি করতে বলা হয়েছে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. জালাল উদ্দিন, অ্যাডভোকেট গিয়াস উদ্দিন মিঠু। তাদের সহযোগিতা করেন অ্যাডভোকেট মাহবুব আলম ও অ্যাডভোকেট হারুনুর রশিদ।

গত ১৪ নভেম্বর স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে নাইটিংগেল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা মাইগ্রেশন চেয়ে আবেদন করেন।

আবেদনে সাড়া না পাওয়ায় গত রবিবার নাইটিংগেল মেডিকেল কলেজ থেকে নিবন্ধিত কোনো মেডিকেল কলেজে মাইগ্রেশন চেয়ে হাইকোর্টে রিট করা হয়। তানজুম তাব্বাসুম, সানজিদা ইসলাম জ্যোতি, নওরিন ফারজানা সুপ্তা, সাবিহা সুলতানা ডায়না, সুমাইয়া ইসলাম সিমু, সুমনা আক্তার, হাজেরা খাতুন, ফেরদৌসি আক্তার তালুকদার, সোনিয়া ইসলাম আঁখি, রোকেয়া আক্তার লিজাসহ ৪৫ শিক্ষার্থী এ রিট দায়ের করেন।

দীর্ঘদিন ধরে মাইগ্রেশনের দাবি জানিয়ে আসছেন নাইটিংগেল মেডিকেলের শিক্ষার্থীরা।

গত ২৪ নভেম্বর ‘নাইটিংগেল মেডিকেল কলেজে ভর্তি হয়ে বিপদে শিক্ষার্থীরা’ শিরোনামে ঢাকা পোস্টে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, চিকিৎসক হওয়ার স্বপ্ন নিয়ে নাইটিংগেল মেডিকেল কলেজে ভর্তি হয়ে এখন বিপাকে পড়েছেন ৬০ শিক্ষার্থী। নিজেদের ভবিষ্যতের কথা ভেবে ও কর্তৃপক্ষের ওপর আর ভরসা রাখতে না পেরে এখন অন্য মেডিকেল কলেজে মাইগ্রেশন চায় এসব শিক্ষার্থীরা।


মন্তব্য

x