পাঁচ মেডিকেলে ২৫ আসন বৃদ্ধি

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়
স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়  © ফাইল ছবি

দেশের পাঁচটি বেসরকারি মেডিকেল কলেজে ২৫টি আসন বৃদ্ধি করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের চিকিৎসা শিক্ষা-২ শাখার উপসচিব মো. রবিউল ইসলাম স্বাক্ষরিত আলাদা প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘উপর্যুক্ত বিষয়ে নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, গত ৮ নভেম্বর ২০২১ তারিখে স্বাস্থ্যমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত বেসরকারি মেডিকেল, ডেন্টাল কলেজ, আইএইচটি বা ম্যাটস প্রতিষ্ঠা, আসন সংখ্যা বৃদ্ধি ও নতুন কোর্স অনুমোদন সংক্রান্ত কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত মোতাবেক ঢাকার বেসরকারি মেডিকেল কলেজ ফর উইমেন্স অ্যান্ড হসপিটাল ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে আসন সংখ্যা পাঁচটি বৃদ্ধি করে ৯০ থেকে ৯৫টিতে উন্নীত, টাঙ্গাইল বেসরকারি কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের ১১৫ টি থেকে ১২০টিতে উন্নীত, বেসরকারি চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের ৫৫টি থেকে ৬০টিতে, সিলেট বেসরকারি নর্থ ইস্ট মেডিকেল কলেজের ১২০টি থেকে ১২৫টি এবং বেসরকারি পার্ক ভিউ মেডিকেল কলেজের ৬৭টি থেকে ৭২টি আসনে উন্নীত করা হলো।

পাঁচ মেডিকেলের অধ্যক্ষের কাছে পাঠানো নির্দেশনার অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় ও সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডিন ও বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রারসহ সংশ্লিষ্ট সকলের কাছে পাঠানো হয়েছে।


সর্বশেষ সংবাদ