ডেন্টালের মাইগ্রেশন ও অপেক্ষমান তালিকা দেখুন

  © প্রতীকী ছবি

সরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহে বিডিএস কোর্সে ১ম দফায় মাইগ্রেশন এবং অপেক্ষমান তালিকা প্রকাশ করা হয়েছে। আজ সোমবার (২৯ নভেম্বর) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর থেকে এ তালিকা প্রকাশ করা হয়।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ বিডিএস কোর্সে সরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট সমূহে ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলের ভিত্তিতে নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি না হওয়ায় শূন্য আসনে মেধা ও পছন্দের ভিত্তিতে ১ম দফায় মাইগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা হয় এবং অপেক্ষমান তালিকা হতে মোট ৪৭ জনকে সরকারি ভাবে ভর্তির জন্য মনোনীত করা হলো। এ ক্ষেত্রে মেধা, পছন্দক্রম ও আসন শূণ্যতার ভিত্তিতে ডেন্টাল কলেজ মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট সমূহ নির্ধারণ করা হয়েছে।

“ঢাকা ডেন্টাল কলেজ/মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট সমূহে মাইগ্রেশনে সুযোগ প্রাপ্ত ছাত্র-ছাত্রীরা নিজ কলেজের অধ্যক্ষের দপ্তরে শিগগির যোগাযোগ করবেন। আগামী ৫ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বরের মধ্যে অবশ্যই মাইগ্রেশন প্রক্রিয়া অর্থাৎ বর্তমান কলেজ থেকে বদলীকৃত প্রতিষ্ঠানে ভর্তির সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন। সরবরাহকৃত মাইগ্রেশন ফরম পুরণের মাধ্যমে পরবর্তীতে ডেন্টাল কলেজ/মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট সমূহে ২য় মাইগ্রেশনের সুযোগ থাকবে। উল্লেখিত তারিখের মধ্যে মাইগ্রেশন প্রাপ্ত ছাত্র/ছাত্রীদের কেউ ভর্তি হতে ব্যর্থ হলে উভয় কলেজ থেকে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।”

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, অপেক্ষমান তালিকা থেকে যারা ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন, তাদেরকে নির্বাচিত ডেন্টাল কলেজে/মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের অধ্যক্ষের দপ্তরে যোগাযোগ করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার জন্য নির্দেশ দেওয়া হলো। ভর্তির তারিখ আগামী ৫-২৭ ডিসেম্বর পর্যন্ত। ভর্তির ক্ষেত্রে অত্র অধিদপ্তরের প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তির অন্যান্য শর্তাবলী অপরিবর্তিত থাকবে।

অপেক্ষমান তালিকা ও মাইগ্রেশনের রেজাল্ট স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট ও স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট থেকে জানা যাবে। এছাড়া সংশ্লিষ্ট ছাত্র-ছাত্রীদেরকে শুধুমাত্র টেলিটকের 01550155555 নম্বর থেকে SMS এর মাধ্যমে এ সংক্রান্ত তথ্য জানানো হবে বলে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।


সর্বশেষ সংবাদ