চমেকে সংঘর্ষ, ছাত্রলীগের দুই পক্ষকে দায়ী করে তদন্ত প্রতিবেদন

সংঘর্ষের পর অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার পর ক্যাম্পাস ছাড়ছেন শিক্ষার্থীরা
সংঘর্ষের পর অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার পর ক্যাম্পাস ছাড়ছেন শিক্ষার্থীরা  © ফাইল ফটো

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় প্রতিবেদন জমা দিয়েছে তদন্ত কমিটি। প্রতিবেদনে সংঘর্ষের জন্য বিবদমান দুটি পক্ষকে দায়ী করা হয়েছে।

সোমবার (২২ নভেম্বর) চমেকের সার্জারি বিভাগের অধ্যাপক এম আর খানসহ পাঁচ সদস্য সিলগালা করা তদন্ত প্রতিবেদনটি কলেজ অধ্যক্ষের কার্যালয়ে জমা দেন।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার  জানান, কমিটি প্রতিবেদন জমা দিয়েছে। সেটা এখনও খুলে দেখা হয়নি। মঙ্গলবার (২৩ নভেম্বর) অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় তদন্ত প্রতিবেদন নিয়ে আলোচনা হবে। এরপর এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া নেবো।

তদন্ত সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, প্রতিবেদনে সংঘর্ষের দিনের ঘটনাপ্রবাহ তুলে ধরে এর জন্য দুই পক্ষ দায়ী বলে উল্লেখ করা হয়েছে। তবে সংঘর্ষের ঘটনা বন্ধে প্রতিবেদনে কোনও সুপারিশ করা হয়নি।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ২৯ অক্টোবর রাতে চমেকের প্রধান ছাত্রাবাসে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনার জের ধরে সকালে আবারও দুই পক্ষ সংঘর্ষে জড়ায়।

বিবদমান দুটি গ্রুপের এক পক্ষ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত। অন্য পক্ষ নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী।


সর্বশেষ সংবাদ