১৩ নভেম্বর ২০২১, ১৬:৩৬

আকিবকে আইসিইউ থেকে কেবিনে নেওয়ার হতে পারে কাল

মাহাদি জে আকিব  © ফাইল ফটো

শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে গুরুতর আহত চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ছাত্র মাহাদি জে আকিবের। সবকিছু ঠিক থাকলে আগামীকাল রবিবার (১৪ নভেম্বর) তাকে আইসিইউ থেকে বের করে কেবিনে দেওয়ার একটা সম্ভাবনা রয়েছে।

গত ৩০ অক্টোবর ক্যাম্পাসের সামনের রাস্তায় আকিবের ওপর ছাত্রলীগের একটি পক্ষ হামলা করে। এমবিবিএস দ্বিতীয় বর্ষের এই ছাত্র শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেলের পক্ষের অনুসারী। হামলায় মাথায় আঘাত পাওয়া মাহাদির ওই দিনই অস্ত্রোপচার হয়। তার মাথার খুলির একটি হাড় খুলে পেটের চামড়ার নিচে রেখে দেওয়া হয়। আরও সুস্থ হওয়ার পর হাড়টি আবার প্রতিস্থাপন করা হবে। এ ঘটনায় তিনটি পাল্টাপাল্টি মামলা হয়েছে।

এ ঘটনার প্রায় দু’সপ্তাহ পর আজ শনিবার (১৩ নভেম্বর) চিকিৎসকরা জানিয়েছে, বর্তমানে আকিবের শারীরিক অবস্থা ভালো। এখন তাকে মুখে নরম খাবার দেওয়ার পাশাপাশি হাঁটাচলাও করানো হচ্ছে। তিনি এখন আইসিইউতে নিউরো সার্জারি বিভাগের অধীন রয়েছেন। 

এই বিভাগের প্রধান অধ্যাপক নোমান খালেদ চৌধুরী জানান, মাহাদির অনেক উন্নতি হয়েছে, শারীরিক অবস্থাও ভালো। সবকিছু ঠিক থাকলে কাল তাকে আইসিইউ থেকে বের করে কেবিনে দেওয়ার একটা সম্ভাবনা রয়েছে।