মেডিকেল কলেজ স্থাপনের দাবিতে পঞ্চগড়ে মানববন্ধন

মেডিকেল
মেডিকেল কলেজ স্থাপনের দাবিতে পঞ্চগড়ে মানববন্ধন  © সংগৃহীত

পঞ্চগড়ে মেডিকেল কলেজের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয়রা। এ কর্মসূচির সঙ্গে সংহতি প্রকাশ করে জেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের অনেক নেতাকর্মীসহ শিক্ষার্থীরা অংশ নেন।

শনিবার (৬ নভেম্বর) দুপুরে মেডিকেল কলেজ ও হাসপাতাল বাস্তবায়ন পরিষদ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন পঞ্চগড় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধনের আয়োজন করে।

পঞ্চগড়ে মেডিকেল কলেজ ও হাসপাতাল বাস্তবায়ন পরিষদের উপদেষ্টা একেএম আনোয়ারুল খায়েরের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সদস্য সচিব তাছনিমুল বারি, উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি শফিকুল ইসলাম, পঞ্চগড় প্রেস ক্লাবের সভাপতি সফিকুল ইসলাম, সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ, শিল্পকলা একাডেমির নির্বাহী কমিটির সদস্য আবুল কালাম আজাদ, জলবায়ু কর্মী সেলিম রহমান, পঞ্চগড় ডিবেট ক্লাবের রুহুল আমিন, দিশারী নাট্যগোষ্ঠীর আহ্বায়ক রফিকুল ইসলাম, রক্তবন্ধুর আহ্বায়ক রাব্বী আমিন, ইন্টারন্যাশনাল ফিল্ম একাডেমির ছাত্র রিফাত হোসেন, জাগ্রত পঞ্চগড়ের আহ্বায়ক সাজ্জাদ হোসেন, গরিনাবাড়ি রক্তের বন্ধনের আহ্বায়ক আল মামুন, রক্তিম পঞ্চগড়ের আলমগীর, ফেসবুকভিত্তিক সংগঠন পঞ্চগড়বাসীর আনিছুর রহমান প্রমুখ।

মানববন্ধন অংশ নেওয়া সাধারণ মানুষের দাবি, দেশের সর্ব উত্তরের এ জেলায় কোনো মেডিকেল কলেজ হাসপাতাল নেই। ফলে পঞ্চগড়ের রোগীদের প্রায় ২০০ কিলোমিটার পাড়ি দিয়ে চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে যেতে হয়। এ জেলায় মেডিকেল কলেজ ও হাসপাতাল প্রতিষ্ঠা হলে রোগীদের যেমন সাশ্রয় ও দুর্ভোগ লাঘব হবে, তেমনি চিকিৎসা ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচন হবে।


মন্তব্য

x