চমেকে সংঘর্ষ: ১৬ জনকে আসামি করে আরেকটি মামলা

চমেকে সংঘর্ষ: ১৬ জনকে আসামি করে আরেকটি মামলা
  © ফাইল ফটো

চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় আরেকটি মামলা দায়ের হয়েছে। এ মামলায়ও ১৬ জনকে আসামি করা হয়েছে। মাহফুজুল হক ও নাইমুল ইসলাম নামে দুজন আহত হওয়ার ঘটনায় দ্বিতীয় মামলাটি করা হয়েছে।     

রবিবার রাতে চকবাজার থানায় চমেকের চতুর্থ বর্ষের ছাত্র মাহমুদুল হাসান (২২) বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেছেন চকবাজার থানার উপ-পরিদর্শক (এসআই) রাজীব পাল। তবে মামলায় কাদের আসামি করা হয়েছে সে সম্পর্কে কিছু জানাতে পারেননি তিনি।  

জানা গেছে, মামলার বাদী মাহমুদুল হাসান চমেক ক্যাম্পাসে আ জ ম নাছিরের অনুসারী হিসেবে পরিচিত। এর আগে শনিবার দায়ের হওয়া মামলার বাদী ছিলেন পঞ্চম বর্ষের ছাত্র তৌফিকুর রহমান। তিনি মহিবুল হাসান চৌধুরীর অনুসারী। 

শুক্রবার রাতে এবং শনিবার দিনের বেলা চমেক ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষের জেরে চমেক অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। এরপর শিক্ষার্থীদের দ্রুত হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়।

সংঘর্ষে আকিব নামে এক শিক্ষার্থী গুরুতর আহত হন। তিনি হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তাঁর আহত হওয়ার ঘটনায় ১৬ জনকে আসামি করে পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন কলেজের পঞ্চম বর্ষের ছাত্র তৌফিকুর রহমান। 

জানা গেছে, সংঘর্ষে জড়ানো একটি পক্ষ চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন এবং আরেকটি পক্ষ শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে নিজেদের পরিচয় দেন। আহত আকিব মহিবুল হাসান চৌধুরী নওফলের অনুসারী বলে জানা গেছে।  


মন্তব্য

x